বিশ্বের নতুন আতঙ্কের নাম করোনা ভাইারাস। এটি মহামরি ঘোষণা করা হয়েছে ইতোমধ্যে। এ ভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। ক্ষতিগ্রস্থ হচ্ছে কোটি কোটি মানুষ। করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন পপসংগীতের স্টার লেডি গাগা। 

 করোনার জন্য তহবিল গঠনে  ‘ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম’ নামের ভার্চ্যুয়াল কনসার্টিই তত্ত্বাবধান করবেন  অস্কারজয়ী তারকা গাগা।  গ্লোবাল সিটিজেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে মিলে বড়সড় এই ডিজিটাল ইভেন্ট আয়োজন করছে। যা ১৮ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কার্যত ইভেন্টটি বিশ্বব্যাপী শিল্পীদের এক করে দেবে। ইভেন্টে অংশগ্রহণকারী শিল্পীদের তালিকায়  বলিউডের শাহরুখ খান ও প্রিয়াঙ্কা চোপরার নামও রয়েছে। দু

গ্লোবাল সিটিজেন তাদের টুইটার পেজে সম্প্রতি একটি ঘোষণা দিয়েছে। এতে বলা হয়েছে, ‘আমরা ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম ইভেন্টটি ঘোষণা করতে পেরে খুবই আনন্দিত। ১৮ এপ্রিল এটি বিশ্বব্যাপী সম্প্রচারিত হবে। লেডি গাগা, আপনাদের প্রিয় শিল্পী ও কৌতুক অভিনেতা—সবার সহযোগিতার পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ডব্লিউএইচও (হু) এবং স্বাস্থসেবা কর্মীদের সমর্থনে কভিড-১৯-এর এ সংকট মুহূর্তে এমন একটি ইভেন্ট হতে চলেছে।

 ইভেন্ট থেকে যে অর্থ পাওয়া যাবে, সেগুলো হু-এর তহবিলে যাবে। এগুলো স্বাস্থ্যকর্মীদের ও আমাদের আঞ্চলিক অংশীদারদের তাদের কমিউনিটিকে সাহায্যে করার ক্ষেত্রে সহায়তা করবে।’

প্রিয়াংকা চোপড়াও সম্প্রতি তার ইনস্টাগ্রাম পেজে ঘোষণাটি পোস্ট করেছেন ও লিখেছেন, ‘আমরা বাসায় থেকে সংগীত এবং উদযাপনের মাধ্যমে স্বাস্থ্যসেবা ও ফ্রন্ট লাইনে থাকা কর্মীদের সম্মান জানাব।’

জানানো হয়েছে এক রাতের এ বিশেষ আয়োজনে উপস্থাপনা করবেন জিমি ফ্যালন, জিমি কিমেল ও স্টিভেন কোলবেয়ার। এছাড়া লেডি গাগা, কোল্ড প্লে, এলটন জন, বিলি এইলিশ, স্টিভ ওন্ডারসহ আরো অনেকে পারফর্ম করবেন। এবিসি, এনবিসি, সিবিএসসহ বিশ্বব্যাপী অন্যান্য ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠানটি বিকাল ৫টায় দেখানো হবে বলে প্রিয়াংকা তার পোস্টে এসব তথ্য শেয়ার করেছেন।

শাহরুখ খান, লেডি গাগা ছাড়াও সেলিব্রেটি তারকাদের মধ্যে উপস্থিত থাকবেন অ্যালানিস মরিসেট, আন্দ্রেয়া বোচেলি, বিলি এইলিশ, ক্রিস মারটিন, ইদ্রিস এবং সাবরিনা এলবা, জন লিজেন্ড, কেরি ওয়াশিংটনসহ অনেকে।