‘ভূতুড়ে’ বিদ্যুৎ বিলের কবলে জয়া আহসানও

প্রকাশ: ৩০ জুন ২০২০     আপডেট: ৩০ জুন ২০২০   

বিনোদন প্রতিবেদক

জয়া আহসান- ফাইল ছবি

জয়া আহসান- ফাইল ছবি

করোনা ভাইরাসের কারণে এমনিতেই স্থবির হয়ে আছে দেশ। অনিশ্চয়তার মধ্যে যাচ্ছে মানুষের যাপিত জীবন। আয়-রোজগার বন্ধ হয়ে আছে। ফলে দুশ্চিন্তায় আছে মানুষ। এই পরিস্থিতিতেও অনেকের বাসায় অস্বাভাবিক বিদ্যুৎ বিল আসতে দেখা যাচ্ছে। 

খোঁজ নিয়ে দেখা যায়, প্রতিমাসে আবাসিক একটি বাড়ির সাধারণত যে বিদ্যুৎ বিল আসতো, তা চলতি মাসে এক বছরের বিদ্যুৎ বিলের সমান  প্রায়। শুধু শহরে নয়। গ্রামেও এ চিত্র বিদ্যমান। ভূতুড়ে এমন বিদ্যুৎ বিলের কবলে পড়েছে   দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও।

জয়া আহসানের এবার বিদ্যুৎ বিল এসেছে ২৮ হাজার ৫০০ টাকা! যা দেখে রীতিমতো হতবাক এই অভিনেত্রী। ভুতুড়ে বিদ্যুৎ বিল নিয়ে জয়া আহসান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন।

মঙ্গলবার সকালে তিনি লিখেছেন, ‘বিদ্যুৎ বিল আসছে ২৮ হাজার ৫০০ টাকা! কীভাবে সম্ভব! আজকে লাস্ট ডেট বিল দেওয়ার।’

বিষয়টি নিয়ে জয়া আহসান সমকালকে জানান, এর আগেও ১৬ হাজার টাকা বিল এসেছে। যা আগে নরমাল বিল আসতো ৫ থেকে ৭ হাজার টাকা। এবার এত বেশি আসছে তা বুঝতে পারছি না।

বিদ্যুৎ বিল নিয়ে শুধু বাংলাদেশে নয়, সোচ্চার ভারতীয় তারকারাও। সম্প্রতি ‘থাপ্পড়’ খ্যাত অভিনেত্রী তাপসী পান্নুও অস্বাভাবিক বিদ্যুৎ বিল নিয়ে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেন। তার অভিযোগ, গেল মাসে কোনো বিদ্যুৎ খরচ না করেও তার ফাঁকা বাসায় এক মাসের বিদ্যুৎ বিল এসেছে ৩৬ হাজার টাকা। যা এপ্রিল মাসে ৪৩৯০ টাকা, মে মাসে ৩৮৫০ টাকা।