শাহরুখ- গৌরীর অফিস এখন করোনা রোগীদের আইসিইউ

প্রকাশ: ১০ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

করোনা মহামারির শুরুর দিকে এপ্রিল মাসেই নিজের খারস্থিত অফিসের চাবি বৃহন্মুম্বই পৌরসভার হাতে তুলে দিয়েছিলেন বলিউড অভিনেতা শাহরুখ খান। এতদিন সেটা  করোনা রোগীদের কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে পরিচিত ছিল। শাহরুখের স্ত্রী গৌরি খান নিজেই অফিসের ইন্টেরিয়র বদলে সেটাকে কোয়ারেন্টাইন সেন্টারে রূপ দিয়েছিলেন। এখন সেখানে করোনা রোগীদের জন্য তৈরি করা হয়েছে আইসিইউ। 

শাহরুখের স্বেচ্ছাসেবী সংগঠন মীর ফাউন্ডেশন, হিন্দুজা হাসপাতাল ও বিএমসি-র মিলিত প্রয়াসে সোমবার থেকে ওই আইসিইউ চালু করা হয়েছে।

১৫ শয্যার আইসিইউ বেডের সঙ্গে থাকছে অক্সিজেন সিলিন্ডার ও ভেন্টিলেটরের সুবিধা। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই কোয়ারেন্টাইন সেন্টারে যেসব করোনা রোগী ছিলেন তাকে অন্য আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হয়েছে। এর আগে এই কোয়ারেন্টাই সেন্টারে ভর্তি ৬৬ জন রোগীর মধ্যে প্রায় ৫৪জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

হিন্দুজা হাসপাতালের নির্বাহী পরিচালক (খার) অবিনাশ সুপে জানিয়েছেন, অফিসের প্রথম তলায় সেন্ট্রাল অক্সিজেন পরিসেবা-সহ মোট ছ’টি শয্যা থাকবে। দ্বিতীয় তলায় দুই ভাগে চারটি ও পাঁচটি করে শয্যা থাকবে। তিনি আরও জানান, স্বাস্থ্যবিধি মেনে সেখানে হিন্দুজা হাসপাতাল কাজ চালাবে। এছাড়া সেখানে ২৪ ঘণ্টা চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মীরা থাকবেন।