যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে দ্বিতীয় মেয়াদের প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে উঠেপড়েই লেগেছেন গায়িকা টেইলর সুইফট। ট্রাম্প মেইল-ভোটের বিরুদ্ধে কথা বলায় এবার আগাম ভোট দিতে ভক্তদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। শনিবার টুইটার বার্তায় এ আহ্বান জানান তিনি।

মহামারি করোনাকালে ডাকযোগে ভোট দেওয়ার দাবি উঠেছিল যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পোস্টাল সার্ভিস বিভাগও (ইউএসপিএস) বলেছিল, তারা বরাদ্দ পেলে উৎরে নিতে পারবে এই ভোটযুদ্ধ। তবে তাতে রাজি নন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি ব্যালট ভোটের দাবি নাকচ করে দেন। তার সুর ধরে ফেডারেল সরকারের অধীনে থাকা ইউএসপিএস প্রধানও জানান, আগামী ৩ নভেম্বর নির্বাচনের দিন গণনার জন্য ডাকযোগে পাঠানো সবগুলো ব্যালট সময়মতো নাও পৌঁছাতে পারে। এরপরই ট্রাম্পের অনুগত হিসেবে পরিচিত ওই প্রধান করোনার দোহাই দিয়ে ডাক বিভাগের কর্মঘণ্টা কমিয়ে দেন, একই সঙ্গে চিঠির বাক্সও তুলে নেন অনেক জায়গার। খবর সিএনএনের

ডাকবিভাগের এমন কাজকে ট্রাম্পের পক্ষে ষড়যন্ত্র হিসেবেই দেখছেন রিপাবলিকান প্রেসিডেন্টের বিরুদ্ধে সরব হয়ে উঠা টেইলর সুইফট।

শনিবার এক টুইটে টেইলর বলেন, ডাকবিভাগে ট্রাম্প এমন পরিকল্পিত পরিস্থিতি তৈরি করায় একটি জিনিস পরিষ্কার হয়েছে, সেটি হচ্ছে, তিনি (ট্রাম্প) বুঝতে পেরেছেন আমরা আর তাকে প্রেসিডেন্ট হিসেবে চাই না। ক্ষমতা ধরে রাখতে তিনি প্রতারণার পথ বেছে নিয়েছেন এবং কোটি কোটি আমেরিকানের জীবন ঝুঁকির মুখে ফেলেছেন।

তিনি আরও বলেন, ট্রাম্পের অকার্যকর নেতৃত্বের কারণে আমরা গভীর সংকটে নিপতিত হয়েছি, যেই সংকটের মধ্যে দিয়ে আমরা এখন জীবন পার করছি। সেই সংকটকে দোহাই দিয়ে তিনি এখন আমাদের ভোটের অধিকার ও নিরাপদে ভোট দেওয়ার অধিকার কেড়ে নিতে চাইছেন। তাই আসুন, সবাই আগাম ভোট দিই।

এর আগে এক টুইটে টেইলর ট্রাম্পকে বলেছিলেন, আমরা নভেম্বরেই আপনাকেই ভোট আউট করব। তার ওই টুইটে ২০ লাখ মানুষ লাইক দেয়। রি-টুইট হয় ৫ লাখ।