বেশ কিছুদিন আগে ‘দেশা দ্য লিডার’ খ্যাত অভিনেতা শিপন মিত্রকে 'বীরত্ব' সিনেমায় দেখা যাবে বলে খবর প্রকাশিত হয়। তখন জানানো হয় এতে শিপনের বিপরীতে অভিনয় করছেন নিশাত সালওয়া।

এবার জানা গেলো ছবিটিতে শিপন মিত্র থাকছেন না। ছবিটির পরিচালক পরিচালক সাইদুল ইসলাম রানা জানান, শিপন থাকছে না। তার রিপ্লেসে ইমনকে নেয়া হয়েছে। কেন থাকছে না এ ব্যাপারে কিছু বলতে চাই না।

কেনো শিপন থাকছেন না এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে শিপন বলেন, আসলে তেমন কোন কারণ নেই। আমি সম্প্রতি বেশ কিছু প্রজেক্টের সঙ্গে যুক্ত হয়েছি। শুটিংও শুরু করেছি কয়েকটি ছবির। বলা যায় কাজের বেশ ‘টাইট’ শিডিউল এখন। এই পরিস্থিতিতি ‘বীরত্ব’ ছবির শুটিং ঠিকঠাক হবে কিনা এ বিষয়ে পরিচালকের মধ্যে একটা শঙ্কা কাজ করছিলো। সে শঙ্কা দূর করতেই বলেছিলাম তাহলে অন্য কাওকে নিয়ে কাজ করলে ভালো হয়। কারণ এটা রানা ভাইয়ের প্রথম ছবি। চাপ নিয়ে করা ঠিক হবে না। তাই ছেড়ে দেয়া।’

শিপন ছাড়ার পর ছবিটিতে তার স্থানে যু্ক্ত হয়েছেন চিত্রনায়ক ইমন। শিপন মিত্র ইমনকে ছবিটির জন্য সাধুবাদ জানিয়েছেন। অ্যাকশন রোমান্টিক ধাঁচের `বীরত্ব' ছবিতে ইমনের নায়কা হিসেবে নিশাত নাওয়ার সালওয়াই থাকছেন। 

জানা গেছে করোনার পরে আট মাস বিরতি দিয়ে এই সিনেমা দিয়ে শুটিংয়ে ফিরছেন ইমন। এর আগে পাসওয়ার্ড, ওয়ান্স আপন অ্যা টাইম ইন ঢাকা (আকবর) শুটিং করেছেন।  অন্যদিকে ইমপ্রেস টেলিফিল্মের 'ভালোবাসার প্রজাপতি' শিরোনামের একটি ছবির শুটিং করছেন শিপন। আর এ সিনেমায় তার বিপরীতে প্রথমবারের মতো কাজ করছেন চিত্রনায়িকা পপি।  সিনেমাটির গল্প রচনা ও চিত্রনাট্য করেছেন খালিদ মাহবুব তূর্য এবং এটি নির্মাণ করছেন রাজু আলীম ও মাসুমা তানি।