দৃশ্যমের অভাবনীয় সাফল্যের পর এবার আসছে ‘দৃশ্যম টু’। ২০১৩ সালে মালয়ালম ইন্ডাস্ট্রিকে ইতিহাসের সেরা ছবির তকমা এনে দিয়েছিল ‘দৃশ্যম’ ছবিটি। এর সাত বছর পর শুরু হলো ছবিটির সিকুয়েল।

দৃশ্যম ছবির শুধু গল্পটিই যে চমৎকার তাই নয়, রেকর্ডের খাতায়ও নাম লিখিয়েছিল ছবিটি। মালয়ালম ছবির ইতিহাসে ৫০ কোটি রুপি আয় ছাড়িয়ে যাওয়া প্রথম ছবি এটি। ভারতে ছবিটি এতই জনপ্রিয় হয়েছিল যে পরে সেটি কন্নড়, তেলেগু, তামিল ও হিন্দি ভাষায় রিমেক হয়। এমনকি ছবিটি চীনা ভাষাতেও তৈরি হয় শিপ উইদআউট আ শেফার্ড নামে। ২০১৯ সালে চীনে সর্বোচ্চ আয় করা ১০ ছবির মধ্যে জায়গা করে নিয়েছিল সেটি।

‘দৃশ্যম টু’ মুক্তি পাবে আগামী বছর। এবারও মালয়ালম ভাষাতেই নির্মিত হবে সিনেমাটি।  আগের মতোই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন মোহনলাল, সঙ্গে তাঁর আগের সহশিল্পী মিনা। ছবির শুটিংয়ের কয়েকটি ছবি তিনি পোস্ট করেছেন টুইটারে। ছবির পরিচালক জিতু জোসেফ জানান, করোনার কারণে বেশ কিছু দৃশ্য কাটছাঁট করতে হয়েছে। যে দৃশ্যগুলোয় বেশি লোকসমাগম ছিল, সেই দৃশ্যগুলো ছেঁটে বাদ দেওয়া হয়েছে। বাড়ানো হয়েছে ইনডোরের কাজ। দৃশ্যম টু মুক্তি পাবে আগামী বছর। 

২০১৯ সালে মোহনলালকে দেখা গেছে লুসিফার ছবিতে। ২০০ কোটি রুপি আয় করা প্রথম সিনেমা হিসেবে রেকর্ড করেছে ছবিটি। এ ছবিরও সিকুয়েল নির্মাণের পরিকল্পনা চলছে। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস