ধর্ষকদের প্রকাশ্যে গুলি করার আহ্বান কঙ্গনার

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০   

বিনোদন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতের উত্তরপ্রদেশের ২০ বছরের এক তরুণীর মা আর ভাইয়ের সঙ্গে ফসল কাটতে গিয়েছিলেন। গত ১৪ সেপ্টম্বর চার-পাঁচজন মিলে দলিত ওই কন্যাকে ধর্ষণ করে।

এ ঘটনায় দুই সপ্তাহের লড়াই শেষে দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারান ওই তরুণী। তার মৃত্যুতে ক্ষোভে ফুঁসে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। এ থেকে বাদ যাননি বলিউড তারকারাও।

ওই তরুণীকে গণধর্ষণের সঙ্গে জড়িতদের প্রকাশ্যে গুলি করার আহ্বান জানিয়েছেন বলিউড ‘কুইন’ কঙ্গনা রানাউত।  সাধারণ মানুষ থেকে তারকা, প্রত্যেকেই ঘটনার তীব্র নিন্দা করেন। অপরাধীদের প্রকাশ্যে গুলি করে মারা হোক। টুইটারে এমনটাই দাবি জানান কঙ্গনা। 

তার  মৃত্যুর খবর পেয়েই টুইটারে গর্জে ওঠেন কঙ্গনা। তার আত্মার শান্তি কামনা করে লেখেন, ‘এই ধর্ষকদের প্রকাশ্যে গুলি করে মারা হোক। প্রতিবছর বাড়তে থাকা গণধর্ষণের ঘটনার কোনও সমাধান কি আছে? আজ দেশের খুবই দুঃখের আর লজ্জার দিন। নিজেদের মেয়েদের রক্ষা করতে পারি না এটাই সবচেয়ে বেশি লজ্জার।’

এছাড়া রিচা চড্ডাও  নির্যাতিতার বিচারের দাবি জানিয়ে লিখেছেন, ‘যদি এই নৃশংস ধর্ষণ আর নির্যাতনের থেকেও বেশি দলিত শব্দের গুরুত্ব বেশি হয়ে থাকে, তাহলে কোথাও না কোথাও গলদ আছে তাই না? আমাদের ঐক্যবদ্ধভাবে এমন সমাজ গড়ে তুলতে হবে যেখানে জাতি-বর্ণের কোনও স্থান থাকবে না আর মেয়েরা মাথা উঁচু করে বাঁচতে পারবে।’ সূত্র: সংবাদ প্রতিদিন