একদিকে শিশু দিবস, অন্যদিকে দীপাবলির উৎসব। দুটি বিষয় মাথায় রেখে আলিয়া চেয়েছিলেন অন্যরকম কিছু করতে। সে কারণে নতুন ধরনের লেহেঙ্গা পরে সবাইকে চমকে দিয়েছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। মাধুরী ক্রিয়েশনের ডিজাইনে তৈরি আলিয়ার গোলাপি রঙের সেই লেহেঙ্গার অনেকেই প্রশংসা করছেন।

ভিন্ন ডিজাইনের আলিয়ার সেই লেহেঙ্গাটি তৈরি করতে সময় লেগেছে চার মাস। ১৩ জন কারিগরের পাশাপাশি ৩৫ জন শিক্ষার্থী একযোগে মিলে সেই লেহেঙ্গায় হাতের কাজ করেছে। তাতে ফুটে উঠেছে গাছ, পাতা, ফুল, পাখি, পশু সব ফেব্রিক দিয়ে আঁকা সব ছবি। আলিয়ার ডিজাইনার অ্যামি প্যাটেল বলেছেন, স্থানীয় কারুশিল্পের পাশাপাশি শিশুদের কোমলতা আর সৌন্দর্য ফুটিয়ে তুলতে লেহেঙ্গাতে এমন ডিজাইনের উদ্যোগ নেয়া হয়েছে।

বিভিন্ন ফ্রেবিকের পাশাপশি আলিয়া অভিনীত 'রাজি'-র গান 'অ্যা ওয়াতন' লিখে দেওয়া হয়েছে লেহঙ্গার ওড়নায়। গোলাপি রঙের সেই লেহেঙ্গাটি পরে আলিয়া ভাট নিজের ইনস্টাগ্রামে কিছু ছবি পোস্ট করেছেন। তাতে তিনি লিখেছেন, 'এই দীপাবলিতে ভিন্ন ধরনের কিছু করতে চেয়েছিলাম। এই লেহঙ্গার সঙ্গে অনেক মানুষের ভালোবাসা, হাতের ছোঁয়া জড়িয়ে রয়েছে। আর্ট অব লিভিং ফ্রি স্কুলের শিশুদের নাম এব্রডারি করা আছে এই লেহেঙ্গায়।' ওই পোস্টে তিনি সবাইকে দীপাবলির শুভেচ্ছাও জানান।

চলতি বছর দীপাবলিতে বলিউডে তেমন কোনও হাই প্রোফাইল পার্টির আয়োজন করা হয়নি। ফলে দীপাবলির সময় এবার শ্যুটিং নিয়েই ব্যস্ত ছিলেন আলিয়া। বর্তমানে পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের 'ব্রক্ষ্মাস্ত্র' ছবির শুটিং শেষ করতে ব্যস্ত আলিয়া ভাট এবং রণবীর কাপুর। এর পাশাপাশি সঞ্জয় লীলা বনশালি গাঙ্গুবাই কাঠিওয়াড়ির শ্যুটিংও শুরু করেছেন আলিয়া।