টানা তৃতীয়বারের মতো আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডে এ বর্ষসেরা শিল্পীর পুরস্কার পেয়েছেন টেইলর সুইফট।  জাস্টিন বিবার, পোস্ট মেলোনি ও রোডি রিচিকে পিছনে ফেলে এ বছরও সেরার মুকুট পেলেন তিনি। সেরা শিল্পীর মুকুট জয়ের পাশাপাশি প্রিয় মিউজিক ভিডিও এবং প্রিয় পপ/রক নারী শিল্পীর পুরস্কারও দখলে নিয়েছেন টেইলর।

রোববার স্থানীয় সময় লস অ্যাঞ্জেলসের মাইক্রোসফট থিয়েটারে অনুষ্ঠিত হয় আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডের। এতে সেরার মুকুট অর্জন করলেও আসরে উপস্থিত থাকতে পারেননি সুইফট। 

আয়োজনে এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আজ রাতে আমার এখানে না থাকার কারণ হলো- আমি আসলে আমার পুরোনো সব গান পুনরায় রেকর্ড করছি। যে স্টুডিওতে আসলগুলো করা হয়েছিল সেখানেই তা করা হচ্ছে। এটা চমৎকার। আর আপনাদের গানগুলো শুনাতে আমার আর তর সইছে না।’

টেইলর সুইফটের প্রথম ছয় অ্যালবাম বের হয়েছিল বিগ মেশিন লেভেল গ্রুপ থেকে। প্রতিষ্ঠানটির মালিক স্কুটার ব্রোন চলতি মাসে জানান যে তিনি টেইলর সুইফটের প্রথম ছয় অ্যালবামের মাস্টার রাইটস একটি বিনিয়োগ কোম্পানির কাছে বিক্রি করে দিয়েছেন।

টেইলর সুইফট সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি স্বীকার করেন এবং জানান যে তিনি নতুন ক্রেতাদের সাথে কাজ করবেন না। তার চেয়ে বরং তিনি অ্যালবামগুলো পুনরায় রেকর্ড করা শুরু করেন।