মাদক মামলায় প্রায় তিন মাস পর অবশেষে জামিন পেলেন রিয়া চক্রবর্তীর ভাই শৌভিক চক্রবর্তী। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে মাদক মামলায় জড়িয়ে যাওয়ায় গত সেপ্টেম্বর মাসে গ্রেপ্তার হন প্রেমিকা রিয়া চক্রবর্তী ও তার ভাই।

বুধবার স্পেশ্যাল এনডিপিএস কোর্টের পক্ষে রিয়ার ভাইয়ের জামিন মঞ্জুর করা হয়। এ ছাড়া শৌভিকের সঙ্গেই গ্রেপ্তার করা হয়েছিল সুশান্তের বাড়ির সাবেক ম্যানেজার স্যামুয়েল মিরান্ডাকেও। খবর জিনিউজের।

এর কিছুদিন পরে রিয়া চক্রবর্তীকেও গ্রেপ্তার করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। কিন্তু ২৮ দিন জেলে থাকার পর গত ৭ অক্টোবর রিয়ার জামিন মঞ্জুর করে বম্বে আদালত। কিন্তু রিয়া বেশ কিছু শর্তে ছাড়া পেলেও শৌভিকের জামিনের আবেদন সে সময় খারিজ করে দেওয়া হয়।

এনসিবির কর্মকর্তারা রিয়ার বাড়িতে তল্লাশি চালিয়ে মাদক উদ্ধারের পরই তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়। রিয়া যদিও গত অক্টোবর মাসেই জামিন পেয়ে জেল থেকে ছাড়া পান। 

উল্লেখ্য, রায়গড়ের তালোজা জেলে থাকাকালীন এর আগে তিন বার শৌভিকের জামিনের আবেদন নাকচ করে দেওয়া হয়। মাদকচক্রের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বম্বে হাইকোর্টের পক্ষেও তার জামিনের আবেদন খারিজ করে দেওয়া হয়েছিল।

গত ১৪ জুন মুম্বাইয়ের ব্যান্দ্রায় নিজের ফ্ল্যাট থেকে সুশান্ত সিং রাজপুতের মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় সুশান্তের বাবা কৃষ্ণকুমার সিং পাটনার একটি থানায় রিয়া চক্রবর্তী ও তার পরিবারের বিরুদ্ধে আর্থিক তছরূপের অভিযোগ এনে এফআইআর দায়ের করে। এরপরই অনুসন্ধানে নামে ইডি, এবং সেই সঙ্গে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। সেই সূত্রেই রিয়া ও তার ভাইকে গ্রেফতার করা হয়েছিল। অবশেষে এ ঘটনায় এবার ভাই-বোন দুজনেই জামিনে ছাড়া পেলেন।