সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যের বক্তিগত জীবন এবং ব্যক্তিগত সিদ্ধান্ত নিয়ে প্রতিনিয়ত কুরুচিপূর্ণ মন্তব্যের শিকার হতে হয় নারীদের। এবার এর বিরুদ্ধে সরব হলেন অভিনেত্রী এবং সমাজকর্মী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম পেজে একটি ভিডিও শেয়ার করে অনলাইন হেনস্তা নিয়ে প্রতিবাদ জানালেন তিনি।

এক মিনিট নয় সেকেন্ডের ভিডিওতে মিথিলা বলেন, প্রতিটি মানুষেরই একটা ব্যক্তিগত জীবন থাকে। সেই ব্যক্তিগত জীবনে তার ভালো লাগা, খারাপ লাগা, নিজস্ব কিছু সিদ্ধান্ত থাকে। সেই সিদ্ধান্তগুলো শুধু তার জীবনকেই প্রভাবিত করে। আপনার জীবনকে না।

একজন নারী এবং সমাজকর্মী হিসাবে নিজের দায়িত্বের কথা মাথায় রেখে বর্তমান সময়ের এই সমস্যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় আওয়াজ তুলে মিথিলা বলেন, আমরা অনেকেই আছি, অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে যাদের প্রচণ্ড উৎসাহ। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে অন্যের ব্যক্তিগত জীবন ও তার জীবনের সিদ্ধান্ত, সবকিছু নিয়ে আমরা আজেবাজে, কুরুচিপূর্ণ কথা বলতে দ্বিধা করি না। সোশ্যাল মিডিয়াতে নারীকে উত্যক্ত করা, নারীর বিষয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা- এ বিষয় থেকে আমাদের বিরত থাকতে হবে। আমাদের অন্যকে নিয়ে ভাবনাটা বন্ধ করে, নিজেকে নিয়ে ভাবনাটা শুরু করতে হবে। অন্যের অনুভূতিকে প্রাধান্য দিতে হবে।