ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

মিষ্টি প্রেমের গল্পের ‘ইতি চিত্রা’, আসছে ২০ অক্টোবর

মিষ্টি প্রেমের গল্পের ‘ইতি চিত্রা’, আসছে ২০ অক্টোবর

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৩ | ০৭:১৭ | আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ | ০৭:১৭

তরুণ নির্মাতা রাইসুল ইসলাম অনিক। নব্বই দশকে সত্য প্রেমের গল্প নিয়ে তিনি নির্মাণ করেছেন চলচ্চিত্র ‘ইতি চিত্রা’। ২৫ সেপ্টেম্বর সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ছবিটি। এবার মুক্তির পালা। আগামী ২০ অক্টোবর সিনেমাটি মুক্তি পাবে।

সিনেমাটি মুক্তি উপলক্ষে সোমবার রাতে রাজধানীর এক রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলনে সিনেমাটির ট্রেলার ও গান প্রকাশ করে মুক্তির ঘোষণা দেন প্রযোজক ও প্রযোজক নেতা শামসুল আলম।

এসময় বক্তব্য দেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, বাংলাদেশ চলচ্চিত্র সম্মিলিত ফোরামের আহ্বায়ক খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতির মহাসিচিব শাহীন সুমনসহ সিনেমায় কলাকুশলীরা।


নির্মাতা রাইসুল ইসলাম অনিক বলেন, ‘ইতি চিত্রা' পরিবার পরিজন নিয়ে দেখার মত মিষ্টি প্রেমের চলচ্চিত্র । আমি এবং আমার পুরো টিম চেষ্টা করেছি একটা মানসম্পন চলচ্চিত্র নির্মান করার। আমার গল্পের প্রয়োজনে নতুন মুখ নিয়ে কাজ করেছি আমি। টিজার, ট্রেলার প্রকাশ করার পর থেকে সবাই আবহ সংগীত, সিনেমাটোগ্রাফি, অভিনেতা অভিনেত্রীদের অভিনয় পছন্দ করছেন। 

অভিনেতা রাকিব হোসেন ইভান বলেন, ‘ইতি চিত্রা’ আমার প্রথম চলচ্চিত্র। আমার চরিত্রের নাম মাশুক, আমি চেষ্টা করেছি মাশুক চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য। আমি ইভন থেকে মাশুক হয়ে উঠার পিছনে সিনেমাটোগ্রাফার ফরহাদ ভাই, নরেশ দা, রিতু এবং বিশেষ করে আমার সিনেমার পরিচালক রাইসুল ইসলাম অনিক ভাই অনেক বেশি সাহায্য করেছে।’


অভিনেত্রী জান্নাতুল রিতু জানালেন, ‘পুরো বিষয়টা আমার কাছে স্বপ্ন মনে হচ্ছে। আমার কাছে একটা কল আসে বলা হয় অভিনয় করব কিনা।  আমি কখনো অভিনয় এর সাথে যুক্ত ছিলাম না, কখনো ক্যামেরের সামনে দাঁড়ানো হয়নি কিন্তু আজ আমি একটা পুরো সিনেমা শেষ করে ফেললাম।’

সিনেমাটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন নরেশ ভূইয়া, ফরহাদ লিমন, শেখ স্বপ্না, মনিরুজ্জামান মনি, লোবা আহমেদ, সোহানা শারমিন, বিটিশ বাবু, কামাল খান ও তামিম ইকবালসহ প্রমুখ।

আরও পড়ুন

×