ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ফিলিস্তিনিদের পাশে জোলি, জানালেন যুদ্ধবিরতির আহ্বান

ফিলিস্তিনিদের পাশে জোলি, জানালেন যুদ্ধবিরতির আহ্বান

অ্যাঞ্জেলিনা জোলি

বিনোদন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩ | ০৮:১৯ | আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ | ০৮:১৯

হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। বিশ্বের যেকোনো প্রান্তে মানবিক সংকট তৈরি হলেই কথা বলেন তিনি। ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যকার চলমান যুদ্ধ পরিস্থিতি নিরসনের উদ্যোগ নিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উদ্দেশে চিঠি লিখেছেন হলিউডের প্রথম সারির অভিনয়শিল্পীরা। এবার মুখ খুললেন অ্যাঞ্জেলিনা জোলি।

নিজের অফিশিয়াল ইনস্টাগ্রামে এক দীর্ঘ পোস্টে নিজের মত জানিয়েছেন অভিনেত্রী।

ইসরায়েল-হামাস সংঘাত নিয়ে ইনস্টাগ্রামে জলি লিখেছেন, ইসরায়েলে যা হয়েছে তা অবশ্যই সন্ত্রাসী কর্মকাণ্ড। কিন্তু এ জন্য আপনি গাজায় বেসামরিক নাগরিকদের ওপর বোমাবর্ষণ করতে পারেন না, নিরপরাধ মানুষের জীবন নিতে পারেন না।


বিবৃতিতে জোলি আরও লিখেছেন, ‘আমার মনোযোগ সহিংসতার কারণে বাস্তুচ্যুত মানুষের দিকে। গাজায় ২০ লাখের বেশি মানুষ বাস করেন (যাদের অর্ধেকই শিশু); যাঁরা প্রায় দুই দশক ধরে অবরোধের মধ্যে আছে। তাঁর বাস্তুহীন ও রাষ্ট্রহীন অবস্থায় আছে। গাজায় কয়েকটি ত্রাণবাহী ট্রাক প্রবেশ করেছে, যা প্রয়োজনের একটি ভগ্নাংশমাত্র। বোমাবর্ষণের কারণে প্রতিদিনই ব্যাপকভাবে মানবিক সহায়তার প্রয়োজন তৈরি হচ্ছে। মান খাদ্য, জ্বালানি ও পানি বন্ধ করে দিয়ে তাদের সমষ্টিগতভাবে শাস্তি দেওয়া হচ্ছে। মানবতার খাতিরে অবিলম্বে যুদ্ধবিরতি দাবি করছি। ফিলিস্তিনি ও ইসরায়েলিদের জীবন ও বিশ্বব্যাপী সব মানুষের জীবন সমানভাবে গুরুত্বপূর্ণ।’

প্রসঙ্গত, অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বাহিনীর ভয়াবহ হামলায় গত ২২ দিনে নিহত হয়েছেন আট হাজার ৩০৬ ফিলিস্তিনি। এদের বেশির ভাগই নারী ও শিশু। আজ সোমবার (৩০ অক্টোবর) এ তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরও পড়ুন

×