ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

বিদেশে নয়, মেধাকে দেশের কাজে লাগানোর গল্পে নতুন ধারাবাহিক

বিদেশে নয়, মেধাকে দেশের কাজে লাগানোর গল্পে নতুন ধারাবাহিক

ছবি: সংগৃহীত

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২৩ | ১৫:২৭ | আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ | ১৫:২৮

গত দুই ঈদে সাত পর্বের নাটকে সাফল্যের পর নির্মিত হয়েছে দীর্ঘ ধারাবাহিক ‘হাবুর স্কলারশিপ’। দর্শকদের চাহিদার কথা চিন্তা করে তাদের প্রতি সম্মান জানিয়ে দীর্ঘ ধারাবাহিক আকারে নাটকটি নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের গল্পে, আহসান আলমগীরের চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন আল হাজেন। এতে অভিনয় করেছেন রাশেদ সীমান্ত, তানজিকা আমিন, অলিউল হক রুমি, শফিক খান দিলু, হায়দার আলী, সাইকা আহমেদসহ অনেকে। এবার ধারাবাহিকে নতুন করে যুক্ত হয়েছেন অহনা রহমান, মৌসুমী হামিদ, নীলা ইসলামসহ এক ঝাঁক তারকা।

নাটকের গল্পকার টিপু আলম মিলন বলেন, হাবুর স্কলারশিপ নাটকের গল্পটি মূলত: মেধা পাচারকে কেন্দ্র করে। আমরা প্রতিনিয়তই দেখি শত শত মেধাবী ছাত্র-ছাত্রী বিদেশে পড়তে গিয়ে আর ফিরে আসে না। এভাবেই দেশটি মেধাশূন্য হয়ে যাচ্ছে। তারা যদি ফিরে এসে নিজের মেধাকে দেশের উন্নয়নে কাজে লাগাতো তাহলে দেশ অনেক উপকৃত হতো। কিন্তু তা হচ্ছে না। মেধাবীরা অনেক সুযোগ সুবিধার লোভে প্রবাসেই থেকে যাচ্ছে। বিষয়টি আমাকে ভীষণভাবে তাড়িত করে। মূলত: এমন ভাবনা থেকেই হাবুর স্কলারশিপ নাটকের গল্প।

টিপু আলম মিলন আর বলেন, গত দুই ঈদে সাত পর্ব সাত পর্ব করে নাটকটি বৈশাখী টিভিতে প্রচারিত হয়। নাটক দুটি নিয়ে দর্শকদের উচ্ছাস এবং ভালোবাসা দেখে আমি বিস্মিত! দর্শকদের কথা চিন্তা করেই হাবুর স্কলারশিপ নাটকটি দীর্ঘ ধারাবাহিক করার সিদ্ধান্ত নিই। পুরনোদের সাথে নতুন আরো অনেক  অভিনেতা অভিনেত্রী যুক্ত হয়েছে। নাটকটি দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

প্রযোজনা প্রতিষ্ঠান ‘মিড এন্টারপ্রাইজ’র ব্যানের বৈশাখী টেলিভিশনে ২৮ নভেম্বর থেকে শুরু হচ্ছে ‘হাবুর স্কলারশিপ’। প্রচার হবে প্রতি মঙ্গল, বুধ, বৃহস্পতিবার রাত ৮টা৪০ মিনিটে।

আরও পড়ুন

×