গীতিকবি, নাট্যকার ও লেখক  জামাল হোসেনের কথায় নতুন বছরের প্রথম দিনই গায়ক মিলনের কণ্ঠে প্রকাশ হলো নতুন গান। গানের শিরোনাম 'সাধের ময়না'। রঙ্গন মিউজিকের ব্যানারে প্রকাশিত গানটির  সুর ও সঙ্গীতায়োজন করেছেন রেজওয়ান শেখ।

ফোক ধারার  এ গানটির নান্দনিক একটি মিউজিক ভিডিও নির্মাণ করা হয়েছে। রোমান্টিক গল্পে, সমাজের অসঙ্গতির গুরুত্বপূর্ণ ম্যাসেজ নিয়ে নির্মিত হয়েছে গানটির ভিডিও। এটির গল্প, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহিন আওলাদ। মানিকগঞ্জ ও পূবাইলের মনোমুগ্ধকর লোকেশনে চিত্রায়ন করা হয়েছে গানটির ভিডিও। অভিনয় করেছেন মিষ্টি জাহান, মিলন, সেলিম রেজা এবং নুর মোহাম্মদ।  

বিদায়ি বছরের একেবারে শেষ দিন সন্ধ্যায় রাজধানী মগবাজারে রঙ্গনমিউকের অফিসে গানটির পোস্টার উন্মোচন করা হয়।  এ সময় গানটির সঙ্গে জড়িত সবাই উপস্থিত ছিলেন।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (কর) শাহিন আক্তার। তার শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমেই শুরু হয় অনুষ্ঠান। 

এ অনুষ্ঠানে গানটির গীতিকার জামাল হোসেন বলেন, 'আমার লেখা এ পর্যন্ত ৪০ গান প্রকাশ হয়েছে।  এটি নিয়ে ৪১ তম গান। গানটি নানা দিক থেকে ব্যতিক্রম। কারণ এটি আমার লেখা প্রথম ফোক গান। রেজওয়ান শেখের সুর সঙ্গীতে মিলন দারুন গেয়েছে। আর দারুন  একটি কনসেপ্ট নিয়ে গানটির ভিডিও নির্মাণ করে দিয়েছেন মাহিন।  আশা করি গানটি সবার ভালো লাগবে।'

মিলন বলেন, গানটির কথা সুর হৃদয়ষ্পর্শী। শ্রদ্ধেয় জামাল ভাই অসাধারণ কাব্য মালায় গানটি সাজিয়েছেন। রেজওয়ান ভাই দারুন সুর ও সঙ্গেীতায়োজন করেছেন। আমার গায়কীর সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করেছি আমি। আর ভিডিওর কথা বলবো, এর আগেও মাহিন ভাইয়ের সাথে আমার একাধিক কাজ হয়েছে যার সবগুলোই ছিলো ব্যতিক্রম এবং শ্রোতা-দর্শকদের জন্য চমক। এটিও তার ব্যতিক্রম নয়। 

নির্মাতা মাহিন আওলাদ বলেন,  'আমি বরাবরই একটু ভিন্ন ধারার কাজ করতে পছন্দ করি এবং আমার প্রতিটি কাজেই আমাদের সমাজের বিভিন্ন অসঙ্গতি নিয়ে একটি ম্যাসেজ থাকে। এই কাজটিতেও একটি ম্যাসেজ দেওয়ার চেষ্টা করেছি। আমি আশা করছি আমার পূর্বের কাজগুলোর ন্যায় এই কাজটিও দর্শক-শ্রোতাদের ভালো লাগবে।  বাকিটা দর্শক গানটির ভিডিও দেখার পর  মুল্যায়ন করবেন।

গানটি রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেল আজ বেলা ৩টায় প্রকাশিত হয়েছে। 

মন্তব্য করুন