বৃহস্পতিবার সন্ধ্যা আনুমানিক ৭ বা ৮টা বাজে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ক্রল করতে করতে চিত্রনায়িকা বুবলীর পেজ থেকে নতুন খবরটি জানা যায়। পেজে একটা ভিডিও আপলোড করে বুবলী জানিয়েছেন, এটা তার নতুন ইউটিউব চ্যানেল। সাবস্ক্রাইব করে সক্রিয় থাকুন। এমন আহ্বানও করেছেন সেখানে। 

বৃহস্পতিবার ইউটিউবে প্রথম নিজের চ্যানেল খোলার সূত্র ধরেই কথা হয় বুবলীর সঙ্গে। কেমন আছেন -জানতে চাইতেই ফোনের ওপাশ থেকে মিষ্টি হাসি দিয়ে 'ভালো আছি'। বুবলীও জানতে চান, এ পাশের জনের কুশলও। এরপরই শুরু হয় মূল কথা। 

বুবলীকে প্রশ্ন করা হয়, হঠাৎ করে ইউটিউবে কেন? উত্তরে তিনি বলেন, ইউটিউবে হঠাৎ করে এলেও পরিকল্পনা কিন্তু বেশ আগের। আমাকে যারা পছন্দ করেন আমার বিরুদ্ধে তাদের একটা অভিযোগ রয়েছে। সেটা হচ্ছে, আমাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত পাওয়া যায় না। তাই আমার দর্শক ও আমাকে যারা পছন্দ করেন তাদের কাছাকাছি থাকতেই এ মাধ্যমগুলোতে সক্রিয় হয়েছি। ফেসবুক, ইনস্টগ্রামের পর এবার  ইউটিউবেও দর্শকরা আমার নিয়মিত আপডেট পাবেন।'

তবে বুবলী ইউটিউবে আসার পর এখানেও বিব্রত হয়েছেন। এসে দেখেন এখানে তার নামে অনেক চ্যানেল রয়েছে। যেগুলোর একটার বিষয়েও কোনো কিছু জানেন না তিনি। যে চ্যানেলগুলো থেকে ভুল তথ্য সরবরাহ করা হচ্ছে। দর্শকদের সে চ্যানেলগুলো থেকে সতর্ক থাকারও আহ্বান 'বসগিরি' খ্যাত এ নায়িকার। 

বুবলীর আগে শাকিব খান, আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিমও সরব হয়েছেন বিশ্বের জনপ্রিয় এ ভিডিও প্লাটফর্মটিতে । মিম তো তার ইউটিউব চ্যানেলের জন্য স্বল্প দৈর্ঘ্যও নির্মাণ করেছেন। 

শুধু চ্যানেল খুললেই কাজ শেষ হয়ে যায় না ইউটিউবে। নিয়মিত প্লাটফর্মটিতে আপলোড করতে হয় কন্টেন্ট। বুবলী নিয়মিত কন্টেন্ট আপলোড করতে পারবেন তো? বুবলী বেশ জোর গলায়ই বলেন, আমি চেষ্টা করবো নিয়মিত থাকতে। প্রতিমাসেই চ্যানেলটিতে কন্টেন্ট আপলোড হবে।

তা কী ধরনের কন্টেন্ট থাকবে? বুবলী বলেন, ব্যক্তিগত ব্লগ, সিনেমার প্রমোশন, শুটিংয়ের বিহাইন দ্য সিন, সামাজিক সচেতনতামূলক ভিডিওসহ বিভিন্ন বিষয়ে আমার ব্যক্তিগত মতামত এখানে থাকবে।

বুবলী অভিনীত সর্বশেষ ছবি হচ্ছে 'বীর'। মালেক আফসারি পরিচালিত ছবিটিতে বুবলীর নায়ক হিসেবে ছিলেন সুপাস্টার শাকিব খান। তার অভিনীত 'বিদ্রোহী 'ও' ক্যাসিনো' ছবি দুটি মুক্তির অপেক্ষায় রয়েছে। ছবি দুটি যথাক্রমে পরিচালনা করেছেন শাহীন সুমন ও সৈকত নাসির। এতে নায়ক হিসেবে রয়েছেন শাকিব খান ও নিরব।