মুক্তিযুদ্ধের সাত সূর্য সন্তান তথা সাত বীরশ্রেষ্ঠদের সম্প্রতি সিনেমা নির্মাণের ঘোষণা দেওয়অ হয়েছে। ছবিটির নাম হবে ‘রণযোদ্ধা’। তিনমাস ধরে সিনেমাপাড়ায় ছবিটি নিয়ে আলোচনা চললেও সপ্তাহখানে ধরে গণমাধ্যমে ছবিটির নানা তথ্য দিয়ে খবরও প্রকাশ করা হচ্ছে। 

ছবিটি নির্মাণ করবেন সাতজন নির্মাতা।আর সাত বীরশ্রেষ্ঠের চরিত্রে, শাকিব খান, নিরব, সাইমন, সিয়াম, রোশান, শরিফুল রাজ, শ্যামল মাওলাকে দেখা যাবে বলে বলা হচ্ছে। ছবিটি নায়িকা হিসেবে চূড়ান্ত করা হয়েছে ববি হককে। গণমাধ্যমে তিনি নিজেও এ বিষয়ে  নিশ্চিত করেছেন।  

ছবিটিতে শাকিব খান বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের চরিত্রে অভিনয় করছেন বলে জোরালো গুঞ্জন উঠে। বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবরও প্রকাশিত হয়। সেখানে জানানো হয়  শাকিব খানের এ অংশের পরিচালনার দায়িত্বে থাকবেন 'মিশন এক্সটিম' ছবির অন্যতম পরিচালক সানী সানোয়ার। 

এমন খবর জোরালো হওয়ার পর মঙ্গলবার শাকিব খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ছবিটি নিয়ে বেশ কয়েকমাস আগে তার সঙ্গে প্রাথমিক একটা আলাপ হয়েছিলো। তবে সেটা ফলপ্রসূ কোন আলাপ নয়।এর পর আর  এটা নিয়ে কারও সঙ্গে কোনো কথা বা যোগাযোগ হয়নি।  পাশাপশি এখন সিনেমা হলেও তিনি এটি করবেন বলেই নিশ্চিত করে জানান। 

ছবিটি কেনো করবেন না?  জানতে চাইলে ঢাকাই ছবির শীর্ষ এ নায়ক বলেন, 'ছবিটি নিয়ে আমার কাছে একবারই প্রস্তাব এসেছিল। পরে যোগাযোগ  করলে ও আমি না করে দিতাম। কারণ  বীরশ্রেষ্ঠ নিয়ে কাজ করতে হলে অনেক বড় ক্যানভাসে করতে হবে। স্পেশালভাবে যদি বীরশ্রেষ্ঠদের নিয়ে কোনো কাজ হয়, তাহলে আমি নিজ উদ্যোগে সেটাতে কাজ করতে চাইবো। আর সেটা হবে অনেক বড় বাজেট ও ক্যানভাসের। অনেক প্রস্তুতির ব্যাপার থাকবে তাতে। হুট করে ঘোষণা দিয়ে ছবি শুরু করলেই তো আর বীরশ্রেষ্ঠদের নিয়ে সিনেমা বানানো সম্ভভ নয়।'

যে সাত নির্মাতার ছবিটি পরিচালনা করবেন তারা হচ্ছেন, সানী সানোয়ার, রাশিদ পলাশ, সাকিব সনেট, কাওসার মাহমুদ, গৌতম কৈরী, কামরুল ইসলাম রিফাত, রাইসুল ইসলাম অনিক।

চলতি মাসেই মহরতসহ আনুষ্ঠানিক সব প্রক্রিয়া সম্পন্ন হওয়ার কথা রয়েছে। আর আগামী মাসে শুটিংয়ে নামার পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।