বাংলাদেশের লাক্স-তারকা আজমেরী হক বাঁধন সম্প্রতি ‘রবীন্দ্র নাথ এখানে কখনও খেতে আসেননি’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করে কলকাতা থেকে ফিরেছেন দেশে। এর পরিচালক সৃজিত মুখার্জি। ওয়েব সিরিজের কেন্দ্রীয় মুশকান জুবেরী চরিত্রে অভিনয় করেছেন বাঁধন।

দেশে ফিরেই তিনি জানান, এবার জাতীয় কবি কাজী নজরুল ইসামের  ‘জয় হোক, জয় হোক’ গানের নান্দনিক একটি কাজে নিজেকে সম্পৃক্ত করেছেন, যাকে মিউজিকাল ফিল্ম বলছেন এই অভিনেত্রী। 

নজরুলের এই গানটিতে নতুন করে সঙ্গীতায়োজন করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী অর্ণব। গেয়েছেন সুস্মিতা আনিস। 

বাঁধন জানান, বান্দরবানের রেমাক্রির সাঙ্গু নদী ও আশপাশের দারুণ সব লোকেশনে মিউজিক্যাল ফিল্মটির দৃশ্য ধারণ হয়েছে। এটি নির্মাণ করেছেন পিপলু আর খান। 

মিউজিক্যাল ফিল্মটির কস্টিউম ডিজাইনার হিসেবে এই প্রথম কাজ করেছেন মঞ্চ প্রশংসিত নাটক ‘রিজওয়ান’ এর  ফাতিমা চরিত্রের অভিনেত্রী মহসিনা আক্তার, যিনি অভিনয়ের পাশাপাশি শিক্ষকতা করছেন।

বাঁধন বলেন,‌ 'আমাদের জাতীয় ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের গান ও কবিতা যুগে যুগে বাঙালির জীবন সংগ্রাম ও স্বাধীনতা সংগ্রামে প্রেরণার উৎস হয়ে আছে। জয় হোক, জয় হোক গানটিতে কাজ করতে গিয়ে নতুন করে তার কাজের সঙ্গে পরিচিত হয়েছি। অনুভব করেছি তার সৃষ্টি এই সময়ে এসেও কতটা তাৎপর্যপূর্ণ। এমন কাজে নিজেকে সম্পৃক্ত করতে পেরে ভালো লাগছে।'

বাঁধন তার দীর্ঘ ক্যারিয়ারে এবারই প্রথম মিউজিক্যাল ফিল্মে অংশ নিলেন। বাঁধন বলেন, ‌'এটি কিন্তু গতানুগতিক মিউজিক্যাল ফিল্মের মতো না।  তিন দিনে এর দৃশ্য ধারণ হয়েছে। চারিদিকে নারীর ওপর অন্যায়ের প্রতিবাদ হল এই গান। নজরুলের গান উদ্বুদ্ধ করে, অনুপ্রেরণা জোগায় অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার। এই গান অশুভ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর একটি উদ্যোগ। কাজটির মাধ্যমে মানুষের মধ্যে নতুন উপলব্ধির জন্ম দেবে বলে মনে করি।' 

মিউজিক্যাল ফিল্মটি আসছে স্বাধীনতা দিবসে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ হওয়ার কথা রয়েছে।