আজ সন্ধ্যায় দলেবলে মেলায় থাকবেন চিত্রনায়িকা পরীমনি। না বই কেনার উদ্দেশ্যে পরীমনির মেলায় যাওয়া নয়। উদ্দেশ্য সিনমার শুটিং। সরকারী অনুদান পাওয়া 'মুখোশ' ছবিতে অভিনয় করছেন পরীমনি। ছবিটির পরিচালক ইফতেখার শুভ জানালেন, এই ছবিটিতে রয়েছে বইমেলার কয়েকটি দৃশ্য। সে দৃশ্যগুলোর শুটিংয়ে অংশ নিতেই পরীমনি আজ সদলবলে বইমেলায় যাচ্ছেন।

বইমেলায় পরীমনির  ছাড়াও শুটিং নিবেন মোশাররফ করিম, রোশান, তারেক স্বপন ও প্রাণ রায়।  ইফতেখার শুভ বলেন, আজ সন্ধ্যা নামতেই পুরো ইউনিট নিয়ে চলে যাব বইমেলায়। এ বিষয়ে সকল প্রস্তুতি ও অনুমতি নিয়ে রেখেছি। জানি এমন পরিবেশে কাজ করা খুব কঠিন হবে। মেলায় আগত পাঠক ও প্রকাশকদেরও হয়তো খানিক সমস্যা হবে। কিন্তু চলচ্চিত্রের কয়েকটি ভালো দৃশ্যের প্রয়োজনে এটুকু ছাড় আমাদের সবাইকে দিতে হচ্ছে।

বইমেলায় যাওয়ার কথা নিশ্চিত করেছেন পরীমনিও। তিনি বলেন, নির্মাতা আসলে সিনেমাটিতে ফেক কিছু দেখাতে চাচ্ছেন না। তিনি যা দেখাবেন তার পুরোটাই বাস্তব করার চেষ্টা করছেন। তার এই চেষ্টাকে সাধুবাদ জানিয়ে আজ বইমেলায় শুটিংয়ে অংশ নিচ্ছি।'

এদিকে আজ বিকেল পাঁচটায় শিল্প কলার নাট্যশালা অডিটোরিয়ামে প্রদর্শিত হতে যাচ্ছে শান্ত খান ও দীঘি অভিনীত নতুন সিনেমা 'টুঙ্গি পাড়ার মিয়া ভাই'। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব থেকে তারুণ্যের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’।  আগামী  আগামী ২ এপ্রিল সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে। এ উপলক্ষেই শিল্পকলায় ছবিটির বিশেষ প্রদর্শনী করছে প্রযোজনা সংস্থা।