ভারতীয় চলচ্চিত্র দুনিয়ার সর্বোচ্চ পুরস্কার দাদাসাহেব ফালকে পাচ্ছেন তারকা অভিনেতা রজনীকান্ত। বৃহস্পতিবার দেশটির কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর এই ঘোষণা দিয়েছেন। 

টুইটারে মন্ত্রী জানান, 'ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা রজনীকান্ত জিকে এই বছরের দাদাসাহেব ফালকে পুরস্কার ঘোষণা করতে পেরে আমি খুশি। অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার হিসাবে তার অবদানকে সম্মান দেওয়া হয়েছে।'

জিনিউজ জানিয়েছে, রজনীকান্তকে এই পুরষ্কারের জন্য নির্বাচিত করতে সভা হয়েছিল, তাতে ছিলেন গায়ক আশা ভোসলে ও শঙ্কর মহাদেবন, অভিনেতা মোহনলাল ও বিশ্বজিৎ এবং চলচ্চিত্র নির্মাতা সুভাষ ঘাই।

২০১৯ সালে দাদাসাহেব ফালকে সম্মান পেয়েছিলেন শাহেনশাহ অমিতাভ বচ্চন। এর পরের বছর ২০২০ সালে করোনার জেরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষিত হয়নি। এবার রজনীকান্তকে ৫১তম দাদাসাহেব ফালকে সম্মানের সঙ্গে ভূষিত করার কথা জানাল ভারত সরকার।

রজনীকান্তের বয়স এখন ৭০। তিনি ভারতীয় চলচ্চিত্রকে অন্যমাত্রা দিয়েছেন। ১৯৭৫ সালে তামিল ছবি অপূর্ভা রাগনাগাল ছবিতে ডেবিউ করেন এই অভিনেতা। তারপর থেকে একেরপর এক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন রজনীকান্ত।