২০২১-২০২২ মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির নির্মাতা সোহানুর রহমান সোহান এবং  মহাসচিব নির্বাচিত হয়েছেন শাহীন সুমন।

শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে দিবাগত রাত আড়াইটায় প্রধান নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু এই ফল ঘোষণা করেন। 

পরিচালখ সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৩৬১ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ২৮২ জন। ১৯টি পদের বিপরীতে মোট ৪৩ জন পরিচালক প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রধান নির্বাচন কমিশনারের দেওয়া তথ্যমতে, সভাপতি পদে সোহানুর রহমান সোহান পেয়েছেন ১২৯ ভোট। এই পদে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী হায়াৎ পেয়েছেন ৮০ ভোট। অন্যদিকে, মহাসচিব পদে ১৬৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন শাহীন সুমন। এই পদে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এস এ হক অলিক পেয়েছেন ৬৪ ভোট। নির্বাচনে সহ-সভাপতি পদে ১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হন ছটকু আহমেদ। ১৬২ ভোট পেয়ে উপ-মহাসচিব নির্বাচিত হন কবিরুল ইসলাম রানা।

নয়টি সম্পাদকীয় পদে জয়লাভ করেন অর্থসচিব হিসেবে মো. সালাহউদ্দিন (১৭০), সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব (১২৪), আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন (১৫১), সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল (১৯৩) এবং প্রচার, প্রকাশনা ও দপ্তর সচিব হলেন আনোয়ার সিরাজী (১৬২)।

১০টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেন যথাক্রমে পল্লী মালেক, জাকির হোসেন রাজু, আব্দুর রহিম বাবু, নূর মোহাম্মদ মনি, মাসুমা তানি, মোস্তাফিজুর রহমান বাবু, সেলিম আজম, হাবিবুল ইসলাম হাবিব, সাঈদুর রহমান সাঈদ ও শাহাদাৎ হোসেন লিটন।