চলচ্চিত্র পরিচালকদের স্বার্থ সংরক্ষণে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে বিজয়ী নতুন কটিমির শপথ গ্রহণ হলো আজ। এফডিসিতে পরিচালক সমিতির বাইরে খোলা চত্বরে নবনির্বাচিত সদস্যদের শপথ পাঠ করানো হয়। 

প্রথমে পরিচালক সমিতিতে কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনানের দায়িত্ব থাকা আব্দুল লতিফ বাচ্চু সদ্য নির্বাচিত সভাপতি সোহানুর রহমান সোহানকে শপথবাক্য পাঠ করান। পরে সোহানুর রহমান সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া শাহীন সুমনসহ তার প্যানেলের নবনির্বাচিত ১৭ সদস্যের কমিটিকে শপথ বাক্য পাট করান। 

এ সময় বিদায়ী সভাপতি মহম্মদ মুশফিকুর রহমান গুলজার বলেন, 'যারা নির্বাচিত হয়েছেন, তারা যথেষ্ট যোগ্য। তাদের হাতে চলচ্চিত্র শিল্পে উল্লেখযোগ্য সাফল্য আসবে, এটাই সবার চাওয়া।'

উল্লেখ্য, গত ২ এপ্রিল এফডিসিতে অনু্ষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র সমিতির ভোট। এতে সভাপতি পদে জয় লাভ করেন নির্মাতা সোহানুর রহমান সোহান, মহাসচিব হয়েছেন শাহীন সুমন এবং সহ-সভাপতি হয়েছেন ছটকু আহমেদ।

নির্বাচনে জয়ী হওয়ার মাধ্যমে দুই বছরের জন্য পরিচালক সমিতির নেতৃত্ব দেয়ার দায়িত্ব পেলেন তারা।

সভাপতি পদে সোহানুর রহমান সোহান ১২৯ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী কাজী হায়াৎ পেয়েছেন ৮০ ভোট এবং কিরণ পেয়েছেন ৫৫ ভোট। সোহানুর সোহানের প্যানেল থেকেই মহাসচিব নির্বাচিত হয়েছেন নির্মাতা শাহীন সুমন। তিনি পান ১৬৫ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী এসএ হক অলিক পান ৬৪ ভোট এবং সাফিউদ্দিন সাফি পেয়েছেন ৩৫ ভোট।

এছাড়া উপ-মহাসচিব পদে কবিরুল ইসলাম রানা (১৬২), সহ-সভাপতি পদে ছটকু আহমেদ (১৬৬), অর্থ সচিব পদে মো. সালাহউদ্দিন (১৭০), সাংগঠনিক সচিব পদে রকিবুল আলম রকিব (১২৪), আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন (১৫১), সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল (১৯৩) জয়লাভ করেন। পরিচালক সমিতির এ নির্বাচনে তিনটি প্যানেলে ৪৪ জন প্রার্থী অংশ নেন। 

মন্তব্য করুন