করোনায় আক্রান্ত দেশবরেণ্য অভিনেত্রী ও নির্মাতা কবরীর শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। হাসপাতাল পরিবর্তন করে বৃহস্পতিবার দুপুরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। বিষয়টি সমকালকে নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী এ.কে.এম. নূর উদ্দিন সরকার।

এর আগে করোনা টেস্টে ফল পজেটিভ এলে গত ৫ এপ্রিল কবরীকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে আক্সিজেন সাপোর্টে রাখার পরামর্শ দেন ডাক্তাররা। সেভাবেই তাকে রাখা হচ্ছিলো। এর মধ্যে বৃহস্পতিবার ভোরে তার অবস্থার অবনতি হলে দ্রুত আইসিইউতে নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। 

এ.কে.এম. নূর উদ্দিন বলেন, 'ম্যাডামের  শারীরিক অবস্থা নিয়ে আমরা উদ্বীগ্ন। তার অক্সিজেন লেভেল বেশ ওঠানামা করছিল। চিকিৎসকরা আইসিইউতে নিতে বললেও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আইসিইউ বেড খালি ছিলনা। পরে দুপুরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সবাই ম্যাডামের জন্য দোয়া করবেন।'

১৯৬৪ সালে 'সুতরাং' ছবি দিয়ে চলচ্চিত্রে নাম লেখান কবরী। ছবিটি পরিচালনা করেন সুভাষ দত্ত। এরপর 'বাহানা', 'তিতাস একটি নদীর নাম', 'রংবাজ', 'সারেং বউ', 'সুজন সখী'সহ অনেক কালজয়ী সিনেমা উপহার দেন অভিনেত্রী সারাহ বেগম কবরী।


মন্তব্য করুন