টেলিভিশনের রিয়েলিটি শো তারকা কিম কার্দাশিয়ান এখন শতকোটিপতি, মানে বিলিওনার। একবছর আগে এই তালিকায় ছিলেন তার ছোটবোন কাইলি জেনার। কিন্তু চলতি বছর ওই তালিকায় কাইলি জেনার নেই। তার জায়গায় উঠে এসেছে বড়বোনের নাম। যুক্তরাষ্ট্রের ব্যবসাভিত্তিক বিখ্যাত ম্যাগাজিন ফোর্বস তাদের প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ম্যাগাজিনটির মতে, কার্দাশিয়ানের এই অর্থ এসেছে তার টেলিভিশন অনুষ্ঠানের বিপুল আয়সহ বিভিন্ন উৎস থেকে। গত বছরের অক্টোবর থেকে তার আয় ২০০ মিলিয়ন ডলার বেড়ে গত বসন্তের ৭৮০ মিলিয়ন ডলার থেকে এই বসন্তে তা এক বিলিয়ন ডলারে এসে দাঁড়িয়েছে। খবর এনডিটিভির

কার্দাশিয়ানদের চার তারকা বোনের প্রতিষ্ঠান কেকেডব্লিউ বিউটি ২০১৭ সালে চালু হয়েছিল। প্রতিষ্ঠানটি এমন সব প্রসাধনী পণ্য সরবরাহ করে, যেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচুর প্রচার লাভ করে। ফোর্বস বলেছে, সংস্থাটি ২০১৮ সালে ১০ কোটি ডলার আয় করেছে। কিম কার্দাশিয়ানের প্রায় ৭ কোটি টুইটার এবং ২ কোটির বেশি ইনস্টাগ্রাম ফলোয়ার রয়েছে।

কার্দাশিয়ানদের পারিবারিক সাম্রাজ্যের সবচেয়ে কনিষ্ঠ সদস্য জেনার ২০২০ সালে ফোর্বস র‌্যাঙ্কিংয়ের বাইরে চলে যান।  ২০১৯ সালে তিনি ২১ বছর বয়সে বিশ্বের কনিষ্ঠতম সেলফমেড  বিলিওনার হয়েছিলেন।

কার্দাশিয়ানদের পারিবারিক রিয়েলিটি শো ‘কিপিং আপ উইথ কার্দাশিয়ান’ ২০ মওসুম চলার পর চলতি বছর শেষ হয়ে যাচ্ছে। এদিকে খবর পাওয়া যাচ্ছে, কিম কার্দাশিয়ানি আদালতে বর্তমান স্বামী কেনি ওয়েস্টের সঙ্গে বিচ্ছেদের আবেদন জানিয়েছেন।

মন্তব্য করুন