করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের মাত্রা  ঠেকাতে কাল থেকে সারা দেশে শুরু হচ্ছে লকডাউন। অথচ দিনটা বাংলা নববর্ষের প্রথম দিন। পরিস্থিতি স্বাভাবিক অবস্থা থাকলে দিনটি বর্নিল আয়োজনের মাধ্যমে উদযাপন করত বাঙ্গালি। কিন্তু তা আর হচ্ছে না। লকডাউনে সবাইকে গৃহবন্ধি হয়েই উদযাপন করতে হচ্ছে এবারের বাংলা নববর্ষ।  

লকডাউনের এই পহেলা বৈশাখ উপলক্ষে তরুণ কণ্ঠশিল্পী তাসনিম আনিকা ভিন্ন এক পরিকল্পনা হাতে নিয়েছেন। বাসার ছাদে ভিন্নধর্মী কনসার্টের আয়োজন করেছেন তিনি। বাইরে কনসার্ট বন্ধ তো কি হয়েছে! শ্রোতাদের গান শোনাবেন নিজ বাসার ছাদ থেকেই।

এ প্রসঙ্গে আনিকা বলেন, পহেলা বৈশাখ উপলক্ষে বিকেলে আমার নিকেতনের বাসার ছাদে এক কনসার্ট-এর আয়োজন করছি। আর এটি লাইভ প্রিমিয়ার যাবে আমার পেইজ ও ইউটিউব চ্যানেলে। নিজেই সব ডেকোরেশন থেকে শুরু করে ফুল প্রজেক্ট প্ল্যানিং করেছি। নিজে স্ক্রিপ্ট করেছি, প্ল্যানিং সং রেডি করেছি। আমার এই লাইভ অডিও প্রোডাকশনে হেল্প করছে রফিকুল ইসলাম ফরহাদ এবং ভিডিও প্রোডাকশনে ইশতিয়াক এমিল। খুব লিমিটেশনের মধ্য দিয়ে কনসার্টটি আয়োজন করছি। আশা করি, লকডাউনে ঘরে বসে দেখার মত কিছু একটা হবে, সকলের ভালোলাগবে।

তাসনিম আনিকা এই প্রজন্মের পরিচিত গায়িকাদের একজন।  তার গাওয়া মৌলিক গানগুলো হচ্ছে‘ইচ্ছেরা’, ‘পারি না’, ‘অভিমান’, ‘পাগলামি’, ‘কাঁটাতার’ (মেজবাহ বাপ্পীর সঙ্গ ডুয়েট), ‘লুকোচুরি প্রেম’ (হৃদয় খানের সঙ্গে গাওয়া নাটকের গাওয়া)। বালামের সুর-সংগীতায়োজনে ‘খোলা আকাশ’ গানটি বেশ প্রশংসা কুড়িয়েছে। 

বিষয় : তাসনিম আনিকা বাসার ছাদে কনসার্ট

মন্তব্য করুন