ঢাকা শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

৩৭০০ কোটির সম্পত্তি ভাগ করছেন অমিতাভ, মেয়েকে দিলেন ৫০ কোটির বাংলো

৩৭০০ কোটির সম্পত্তি ভাগ করছেন অমিতাভ, মেয়েকে দিলেন ৫০ কোটির বাংলো

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩ | ২১:০৯ | আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ | ২১:২০

ভারতের প্রভাবশালী ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম অমিতাভ বচ্চন। তিনি ভারতের অন্যতম বিত্তশালী সেলিব্রিটিদেরও একজন। বিপি লাইভের একটি প্রতিবেদনে দাবি করা হয়- অভিনেতা একবার বলেছিলেন যে, তিনি তার ছেলে অভিষেক বচ্চন ও মেয়ে শ্বেতা বচ্চন নন্দার মধ্যে তার সমস্ত সম্পত্তি সমানভাবে ভাগ করবেন। 

গত সপ্তাহেই ভারতীয় গণমাধ্যম খবর প্রকাশ করে, প্রতীক্ষা নামের বাংলোটি কন্যা শ্বেতা বচ্চনের নামে লিখে দিয়েছেন অমিতাভ বচ্চন। এরপরই জানা যায়, নিজের সব সম্পত্তি সন্তানদের মধ্যে ভাগ করে দিচ্ছেন ‘বিগ বি’। সম্প্রতি এক অনুষ্ঠানে সম্পত্তি ভাগাভাগি নিয়ে মুখ খুলেছেন অমিতাভ নিজেই।  এই খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম ফ্রি প্রেস জার্নাল।

সম্প্রতি এক অনুষ্ঠানে ২ হাজার ৮০০ কোটি রুপির (প্রায় ৩ হাজার ৭০০ কোটি টাকা)  সম্পত্তির ভাগ কীভাবে হবে, জানিয়েছেন অমিতাভ বচ্চন। তিনি জানান, তার সম্পত্তি দুই সন্তানের মধ্যে সমান ভাগ করে দিয়েছেন। ছোটবেলা থেকেই ছেলে ও মেয়ের মধ্যে কোনো তফাত করেননি। তাই সম্পত্তির ক্ষেত্রেও দুই সন্তান সমান ভাগ পেয়েছেন। 

সদ্য দীপাবলির উপহার হিসেবে অমিতাভ ‘প্রতীক্ষা’ বাংলোটি মেয়ের নামে লিখে দেন, যার বাজারমূল্য আনুমানিক ৫০ কোটি রুপি। শোনা যায়, এই বাংলো বেশ পছন্দের ছিল ঐশ্বরিয়া রাইয়ের। তবে ‘বিগ বি’ নিজের মেয়ে শ্বেতাকে দিলেন ‘প্রতীক্ষা’।

মুম্বাইয়ের ভিট্টালনগর কো–অপারেটিভ হাউসিং সোসাইটির ‘প্রতীক্ষা’ দুইভাগে বিভক্ত। এক ভাগ ৬৭৪ বর্গমিটারের, আরেকটি ৮৯০ বর্গমিটারের। এটিই নাকি বিগবি-র প্রথম সম্পত্তি। মা–বাবার সঙ্গে এখানেই বেড়ে ওঠা অভিনেতার। এই বাংলো ছাড়াও জুহুতে তিনটি বাংলো রয়েছে বচ্চনদের। তবে ছেলে অভিষেকের ভাগ্যে পড়েছে কোন কোন সম্পত্তি, তা গোপন রেখেছে বচ্চন পরিবার।


 

আরও পড়ুন

×