২০০২ সালে ‌‘একটা চাদর হবে’ শিরোনামের অ্যালবাম প্রকাশিত হয় জেনস সুমনের। অ্যালবামটি  প্রকাশের পরই হৈচৈ ফেলে দেয় শ্রোতামহলে। নিজের আলাদা গায়কি আর ব্যাতিক্রমী কণ্ঠ নিয়ে কোটি শ্রোতার মন জয় করে নেন এই গায়ক। 

‘একটা চাদর হবে’ গানটির সাথে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে একটি নাম। যে নাম মানেই কোটি প্রাণের সুখ-দুঃখ, প্রেম ও অনুভূতির ধারক-বাহক। কোটি কোটি ভক্ত তার কথা ও সুরে আশ্রয় খুঁজে নেন যাপিত জীবনের কঠোরতা থেকে একটু জ্যোৎস্নার আবেশ। তিনি কথার আবেগী জাদুকর, বাংলা গানের অন্যতম কারিগর ইথুন বাবু। ‘একটা চাদর হবে’ অ্যালবামের ১২টি গানেরই কথা, সুর ও সংগীতায়োজন করেছিলেন ইথুন বাবু।

এরপর কেটে গেছে এক যুগ। কাজ করা হয়নি ইথুন বাবু ও সুমনের। দীর্ঘ ১২ বছর পর এই জুটি নিয়ে আসলেন তাঁদের নতুন গান ‘আতর গোলাপ জল’।

‘আমার জন্য সাদা কাপড়ের একটা চাদর নেবে/ শেষ বিদায়ে ওই চাদরে আতর গোলাপ জল ছিটিয়ে দেবে’... এমন কথামালায় এবারের গানটি সাজিয়েছেন ইথুন বাবু। তাতে দিয়েছেন সুর ও সংগীত। সম্প্রতি ইবি মিউজিক টিভির ইউটিউবে প্রকাশ পেয়েছে ‘আতর গোলাপ জল’। প্রকাশের পর পরই শ্রোতা-দর্শকদের মুগ্ধতায় ভাসতে থাকে এই গান।

ইথুন বাবু জানালেন, ‘১২ বছর পর জেনস সুমনের জন্য গান করলাম। ইসরাইলের তাণ্ডব আজ বিশ্বকেও গলিত শিলাস্তরের কম্পন বিচ্যুতির দিকে ধাবিত করছে। যা বিশ্ববাসী মেনে নিতে পারছে না। আমরা নিরুপায়, উচ্চপদস্থ দেশ তাদের পক্ষে। শিশু মৃত্যুসহ মানুষের মৃত্যু, কেএফসি চিকেন তন্দুরির মতো! কিছু চিন্তা ঘুরপাক খাচ্ছিল মাথার ভেতরে। সেসব কথাই গানটিতে তুলে ধরা হয়েছে। সুমনের জন্য শুভ কামনা।’

দীর্ঘ ১২ বছর পর ইথুন বাবুর কথা ও সুরে আবার গান গাইতে পেরে উচ্ছ্বসিত জেনস সুমন জানালেন, ‘বাবু ভাই মানে (হচ্ছে) এক আধ্যাত্মিক ক্ষমতার অধিকারী। আমি অন্তত এটা মনে করি। আমি আমার সাধ্যমতো গাইবার চেষ্টা করেছি, বাকিটা শ্রোতারা শুনেই রায় দেবেন।’