বলিউডের অন্যতম ব্যবসা সফল ও আলোচিত ছবি 'থ্রি ইডিয়টস'। ছবিটি মুক্তি পাওয়ার পর কেটে গেছে ১০ বছরেরও বেশি সময়। তা সত্ত্বেও রাজকুমার হিরানি পরিচালিত 'থ্রি ইডিয়টস' এখনও রয়েছে দর্শকদের পছন্দের প্রথম তালিকায়।  

ছবিটিতে মূখ্যভূমিকায় আমির খান থাকলেও শারমান যোশী, আর মাধবন, বোমান ইরানি এবং করিনা কাপুর খান ছবির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন। কিন্তু জেনে অবাক হবেন ছবিটিতে কারিনা কাপুর যে চরিত্রটিতে অভিনয় করেছেন ওই চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন অভিনেত্রী অনুষ্কা শর্মাও!

তবে আনুশকার অডিশনের এই খবর জানতেন না আমির কিংবা রাজকুমার হিরানি! কারণ অডিশন নিয়েছে প্রযোজনা সংস্থা। আমির ও হিরানি দু'জনেই দারুণ আশ্চর্য হয়েছিলেন যখন অনুষ্কা নিজে তার অডিশন ক্লিপ আমির ও হিরানিকে দেখিয়েছিলেন। হিন্দুস্তান টাইমস জানায়, ওই অডিশন ভিডিওতে হিরানিরই পরিচালিত 'মুন্নাভাই এমবিবিএস' ছবিতে গ্রেসি সিং অভিনীত চরিত্রের বেশ কিছু সংলাপ বলতে শোনা গেছে অনুষ্কার মুখে। 

তবে 'থ্রি ইডিয়টস' থেকে বাদ পড়া অনুষ্কা পাঁচ বছর পর  ২০১৪ সালে হিরানির পরবর্তী ছবি 'পিকে'তে আমিরের বিপরীতে নায়িকার ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়েছিলেন।  রাজকুমার হিরানির 'থ্রি ইডিয়টস' এর পর 'পিকে'কেও দারুণভাবে গ্রহণ করেছিল দর্শক এবং ফিল্ম সমালোচকরা।

বর্তমানে স্বামী বিরাট কোহলির সঙ্গে ইংল্যান্ডে রয়েছেন অনুষ্কা। সঙ্গে রয়েছে তাদের কন্যা ভামিকা।  ২০১৮ সালে 'জিরো' ছবিতে শেষবার বড়পর্দায় দেখা গেছিল অনুষ্কাকে। অন্যদিকে শাহরুখ খানকে নিয়ে নিজের পরবর্তী ছবির জন্য তোড়জোড় শুরু করে দিয়েছেন হিরানি।