দীপংকর দীপনের নতুন সিনেমা 'অন্তর্জাল'- এ সিয়ামের নায়িকা হিসেবে সুনেরাহ বিনতে কামালকে চূড়ান্ত করা হয়েছে। 

বৃহস্পতিবার সমকালকে দীপংকর দীপন জানালেন, নায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী সুনেরাহ বিনতে কামালকে সিনেমাটির জন্য আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত করা হয়েছে।এরই মধ্যে সিনেমায় যুক্ত হয়েছেন চিত্রনায়ক সিয়াম। 

এর আগে নায়িকা হিসেবে সুনেরাহর নাম এলেও আনুষ্ঠানিক চুক্তি না হওয়ায় পরিচালক কিছুই জানাচ্ছিলেন না।

১৫ জুন সন্ধ্যায় চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের অফিসে সুনেরাহ বিনতে কামালের সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্তর্জাল-এর প্রযোজক মোহাম্মদ আলী হায়দার ও মোহাম্মদ সাদেকুল আরেফিন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু। 

‘অন্তর্জাল’ সিনেমায় অভিনয় সম্পর্কে সুনেরাহ বলেন, ‘চ্যালেঞ্জিং একটি চরিত্রের সুযোগ খুঁজছিলাম, যেখানে থ্রিলার থাকবে, অ্যাডভেঞ্চার থাকবে আর থাকবে গল্প। নিজেকে ছাপিয়ে যাওয়ার প্রত্যয়ে থ্রিলারধর্মী গল্পে অভিনয়ের জন্য রাজি হলাম। সিনেমার প্লটটি খুবই অন্যরকম সেই সাথে স্টোরি টেলিং খুব ইন্টারেস্টিং।’

চিত্রনায়িকা সুনেরাহ বলেন, ‘এই সিনেমার গল্প নিয়ে পরিচালক দীপংকর দীপন নানান ভাবে আমার দিকে প্রশ্ন ছুড়েছেন। সেই প্রশ্ন উত্তর দিতেই মাঠে নামার উৎসাহ পাচ্ছি।" সিনেমায় রোবটপ্রেমি প্রিয়ম নামের এক চরিত্রে অভিনয় করছেন সুনেরাহ। এরই মধ্যে রোবোটিক্স নিয়ে পড়াশোনার কথা জানিয়েছেন সুনেরাহ। 

পরিচালক দীপংকর দীপন বলেন, "বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র অন্তর্জাল। সেই সিনেমার অন্যতম একটি চরিত্রের আসবেন সুনেরাহ বিনতে কামাল। এই সময়ের সাইবার দুনিয়ার যুদ্ধ-সংঘাতের বিরুদ্ধে আমাদের তরুণ যোদ্ধরা কতটা প্রস্তুত তারই প্রেক্ষিতে এই সিনেমা। সুনেরাহ এই চরিত্রটি ভাল করবে, সেই বিশ্বাস থেকে সুনেরাহ কাস্ট করেছি। সুনেরাহ এই চরিত্রের জন্য খুব উপযুক্ত।  "

দীপন আরও বলেন , ‘বাণ্যিজিক বা আর্ট হাউস যে ধারারই হোক না, দর্শক সিনেমা দেখতে সময় বা পয়সা খরচ করে। আমি সেই খরচটার পুরোপুরি মূল্যায়ন করতে চাই। চলচ্চিত্র যে ঘরানার হোক না কেন, তাকে উপভোগ্য করতে হবে। অন্তর্জালে সেই উপাদান পুরোপুরি আছে। সেই অন্তর্জাল দর্শককে একটু হলে সমৃদ্ধ করবে, সেই চেষ্টাও আমাদের থাকবে, তবে সেটা বিনোদনের শর্ত পূরণ করে।’

আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা— এই মূল ভাবনা থেকে নির্মিত হচ্ছে দেশের প্রথম সাইবার থ্রিলার অন্তর্জাল।

গত ২৬ ফেব্রুয়ারি চ্যানেল আইয়ের এক অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছবিটির মহরত ঘোষণা করেন। 

দেশের প্রথম সাইবার থ্রিলার ‘অন্তর্জাল’ সিনেমার গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। সংলাপ লিখেছেন সাইফুল্লাহ রিয়াদ। চিত্রনাট্য লিখছেন পরিচালক দীপংকর দীপন।

সরকারের আইসিটি বিভাগের উদ্যোগে নির্মিতব্য এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও।

২০১৯ সালে অভিষেক চলচ্চিত্র ‘ন ডরাই’ এ অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সুনেরাহ বিনতে কামাল।