পরিবার পরিজনের সঙ্গে সময় কাটাতে, সঙ্গে থাকতে চাওয়া বৃদ্ধাশ্রমে থাকা একদল বৃদ্ধা করছেন মানববন্ধন। এতে আবার নেতৃত্ব দিচ্ছেন অভিনেতা আবুল হায়াত। সঙ্গী হয়েছেন মাদার তেরেসা বৃদ্ধাশ্রমে বাস করা বৃদ্ধ বাবা-মায়েরা। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শান্তিপ্রিয় শিক্ষার্থীরাও। 

এমন দৃশ্য দেখা যাবে সিনেমায়। পরিচালক বদিউল আলম খোকন বৃদ্ধাশ্রমে থাকা বাবা-মায়েদের নিয়ে বানাচ্ছেন সিনেমা। নাম 'দায়মুক্তি' সরকারী অনুদানে রাইসা ফিল্মের ব্যানারে নির্মিত হচ্ছে ছবিটি।  

ছবিটি নিয়ে পরিচালক বদিউল আলম খোকন বলেন, 'বাবা- মাকে অসম্মান করার চিত্র আমাদের সমাজে ভয়ংকর থেকে আরো ভয়ংকর হয়ে উঠেছে। পিতা-মাতার শেষ ঠিকানা হয়ে যায় বৃদ্ধাশ্রম। পারিবারিক সামাজিক দায়বদ্ধতা থেকেই 'দায়মুক্তি' সিনেমা নির্মান। সময়োপযোগী পারিবারিক ক্রাইসিসের গল্পে নির্মিত সিনেমাটি দর্শকদের ভালো লাগবে।' 

অভিনেতা আবুল হায়াত বলেন, 'বর্তমান সমাজে বৃত্তবান সন্তানরা বাবা-মাকে বৃদ্ধ বয়সে নতুন ঠিকানায় পাঠিয়ে দেয়। তার নাম বৃদ্ধাশ্রাম। কুসন্তানরা ভাবে এটাই তাদের আসল ঠিকানা। কিন্তু একজন বাবা-মা শেষ সময়ে নাতি-নাতনীদের নিয়ে আনন্দে থাকতে চায়। পরিবার পরিজনের সাথে থাকতেই এই মানববন্ধন। সিনেমার গল্প খুবই আবেগী। আমি এমন গল্পে অভিনয় করে ভালো লাগছে। দর্শকদেরও ভালো লাগবে। সেই সাথে সন্তানরা সচেতনও হবে।' 

'দায়মুক্তি' সিনেমা শুটিং শেষ পর্যায়ে। চলছে এডিটিং ডাবিং। শীঘ্রই সরকারি দপ্তরে জমা দিবেন পরিচালক। আসাদুজ্জামান মজনুর ক্যামেরায় সিনেমায় অভিনয় করেছেন, সায়মন সাদিক, সুষমী, সেলিম, শিউলি, দিলারা জামান, আবুল হায়াত প্রমূখ।

বিষয় : দায়মুক্তি আবুল হায়াত বিনোদন

মন্তব্য করুন