নতুন বিশ্ব রেকর্ড গড়লেন ভারতীয় নারী টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক মিতালি রাজ। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী নারী ক্রিকেটার এখন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে এই কৃতিত্ব অর্জন করেছেন সময়ের সেরা এই নারী ক্রিকেটার। তিনট ফরম্যাটে মিতালির এখন ১০২৭৭ রান। পরিসংখ্যানের দিক থেকে তিনি ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শার্লোটি এডওয়ার্ডসকে টপকে যান।

ইংল্যান্ড নারী ক্রিকেট দলের বিপক্ষে মাঠে নামে ভারত নারী ক্রিকেট দল। প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ২১৯ রান তুলেছিল। এরপর জয়ের জন্য ২২০ রানের লক্ষ্যমাত্রা সামনে রেখে ব্যাট করতে নামে ভারতীয় ক্রিকেট দল। ম্যাচের ২৩তম ওভারে ন্যাট শিভারের বলে দুর্দান্ত এক বাউন্ডারি হাঁকিয়ে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

অধিনায়ক মিতালির ব্যাটে ভর করেই সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচটা ৪ উইকেটে জিতে নেয় ভারতের মেয়েরা। ৮৬ বলে ৮ চারে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলেন মিতালি।

১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া মিতালি ২১ বছরের ক্যারিয়ারে ২১৭ ওয়ানডে, ১১ টেস্ট ও ৮৯টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে ৬৬৯ রান, ওয়ানডেতে ৭৩০৪ ও টি-টোয়েন্টিতে রান ২৩৬৪।