রাজধানীর ইট পাথরের নির্দয় পরিবেশে  বড় হয়ে ওঠা দুই কিশোর-কিশোরীর গল্প নিয়ে নির্মিত হয়েছে আট পর্বের ওয়েব সিরিজ ‘পঁচিশ’। যে ওয়েব সিরিজে দেখা যাবে চারপাশের নিষ্ঠুরতা, মানুষের প্রতি মানুষের দয়াহীনতা, লালসা, মিথ্যার বিস্তৃত জাল ছড়ানো পরিস্থিতিকে। যে পরিস্থিতি কিশোর-কিশোরীকে ফেলে দেয় অন্য এক জগতে। তারা ক্রমশ ক্ষমতার কেন্দ্রে আসতে চায়।

রাজনীতির অন্দরমহলের খেলাটা শিখে উঠে তারা। আলো নয় অন্ধকারে কীভাবে টাকশালের জন্ম হয় সেটা দেখে এবং একসময় নিজেরা সবকিছুর নিয়ন্ত্রক হয়ে ওঠে। গল্পে আরও দেখা যাবে লালসা, মিথ্যা এবং টাকার পেছনে ছুটে চলার এক বিস্তৃত জগতকে।

এমন থ্রিলার গল্পের ওয়েব সিরিজটি নির্মাণ করেছেন নাট্য পরিচালক মাহমুদ দিদার। এটি তার প্রথম ওয়েব সিরিজ। এর আগে নাটক ও বিজ্ঞাপনের নির্দেশনা দিয়েছেন তিনি। নির্মাণ করেছেন সিনেমাও। তার নির্মিত প্রথম ছবি 'বিউটি সার্কাস' এখন মুক্তির অপেক্ষায়। সিরিজটির গল্প লিখেছেন কামরুন্নেসা মিরা। চিত্রনাট্য নির্মাতার। 

পঁচিশ সিরিজটির মাধ্যমে প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করেছেন 'নডরাই' ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। সিরিজটির কেন্দ্রীয় চরিত্রটি তার। তার সঙ্গে দুই মূখ্য চরিত্রে আছেন শ্যামল মাওয়া ও ইয়াশ রোহান। 

সিরিজটির নাম পঁচিশ কেনো? প্রশ্ন রাখলে পরিচালক বলেন, ‘সিরিজটির গল্পের গঠনে পঁচিশ সংখ্যাটি গুরুত্বপূর্ণ। তাই ওয়েব সিরিজের নাম পঁচিশ।'

প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় প্রসঙ্গে সুনেরাহ বলেন, "এখন দেশের ওয়েব সিরিজগুলো সিনেমার আদলে নির্মিত হচ্ছে। এখন ওয়েব সিরিজ ও ওয়েব ছবির প্রতি আমাদের দেশের দর্শকের আগ্রহ বাড়ছে। সে কারণে আমি ওয়েব সিরিজে অভিনয় শুরু করেছি। মাহমুদ দিদারের 'পঁচিশ'-এর গল্প চমৎকার। আমার অভিনয় করতেও ভালো লাগছে। আশা করি, দর্শকেরও ভালো লাগবে।" 


ইতিমধ্যে ওয়েব সিরিজটির ৫৭ সেকেন্ডের একটি টিজার সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তি পেয়েছে। একদিনের মধ্যে টিজারটি লক্ষাদিক বার দেখা হয়েছে এবং দর্শকের প্রশংসা কুড়িয়েছে বলে জানালেন নির্মাতা। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন রুদ্র হক, সায়েদ রিশাদ, মার্শিয়া শাওন, মিজানুর রহমান, দেব দ্বিপ ওরিপন প্রমুখ।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ওটিটি প্লাটফর্ম বিনজে মুক্তি পাবে পঁচিশ।