ঘুড্ডি খ্যাত নির্মাতা সালাউদ্দিন জাকী দীর্ঘদিন পর আবার নির্মাণে ফিরলেন। এবার তিনি চ্যানেল আইয়ের জন্য বানালেন নতুন টেলিছবি 'মনের আড়ালে মন'। কাজটির জন্য প্রায় দেড় বছর আবার নির্মাণে ফিরলেন সালাউদ্দিন জাকী। যেখানে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা-নির্মাতা আফজাল হোসেন, মৌ, রাজু আলীম, নাজিবা বাশার, গাজী নূর প্রমুখ।

আফজাল-মৌয়ের পাশাপাশি নাটকটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রাজু আলীম। তিনি এবারই প্রথমবার নির্মাণের জীবন্ত কিংবদন্তী সালাউদ্দিন জাকীর নির্দেশনায় কাজ করলেন। তার কথা, এ কাজটি করে তিনি নিজেকে সৌভাগ্যবান মনে করছেন। রাজী আলীম বলেন, জাকি স্যার আমাকে বললেন, রাজী আলীম তুমি তোমার নিজের বাস্তবের চরিত্রে অভিনয় করো।

রাজী আলীম জানান, জাকী স্যারের টেলিছবিতে নিজের চরিত্রে অভিনয় করতে পেরেছি। কবি লেখক নির্মাতাসহ বাস্তব জীবনে আমি যা তাই। আমার সহশিল্পী নাজিবা বাশার। বহুমাত্রিক প্রেমের জাল বুনানো হয়েছে 'মনের আড়ালে মনে' টেলিছবিতে। যে কোনো অভিনেতার স্বপ্ন থাকে নিজে জাকী স্যারের মতো নির্মাতার সঙ্গে কাজ করা, সেখানে তিনি আমাকে নিজের বাস্তবের চরিত্রে দিয়েছেন। এই প্রাপ্তি আমার কাছে কোনো অ্যাওয়ার্ডের চেয়ে কম নয়।

রাজু আলীম পরিচালিত সিনেমা ভালোবাসার' প্রজাপ্রতি মুক্তির অপেক্ষায়। সিনেমাটিতে তিনি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করেছেন। যেখানে তার বিপরীতে আছেন চিত্রনায়িকা পপি। বছর দেড়েক আগে 'ভালোবাসার প্রজাপ্রতি' সিনেমায় অভিনয় করেছিলেন রাজু আলীম। সালাউদ্দিন জাকীর নির্মাণ দিয়ে প্রায় দেড় পর আবার অভিনয়ে ফিরলেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, ঈদের দিন সালাউদ্দিন জাকীর পরিচালনায় 'মনের আড়ালে মনে' চ্যানেল আইয়ে প্রচার হবে।

এদিকে, কবি, সাংবাদিক, নাট্যকার, টিভি অনুষ্ঠান নির্মাতা, প্রযোজক, চিত্রনায়ক ও চলচ্চিত্র পরিচালক রাজু আলী এবারের ঈদে সৈয়দ সালাউদ্দিন জাকীর টেলিছবি ‘মনের আড়ালে মনে’ ছাড়াও রেজানুর রহমানের বিশেষ নাটক 'লকডাউনে ভালোবাসা'তে অভিনয় করেছেন। তার বিপরীতে আছেন নায়িকা সুমনা সোমা। আছেন শাহেদ আলী সুজন, মোহাম্মদ বারী প্রমুখ।

তবে এবারের ঈদে একটি বিশেষ চমক রয়েছে বলে জানান রাজু আলীম। ঈদের দিন রাত ৮টায় চ্যানেল আইয়ের ডিজিটাল প্লাটফর্মে প্রচার হবে প্রয়াত হুমায়ূন আহমেদ স্মরণে তার গল্প অবলম্বনে রাজু আলীমে চিত্রনাট্য ও পরিচালনায় বিশেষ টিভিচলচ্চিত্র ‘রূপার জন্য ভালোবাসা’। অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, লাক্স তারকা টয়া, ইশানা, শহিদুল আলম সাচ্চু প্রমুখ।

এছাড়া ঈদের চতুর্থদিন বাংলাদেশ সময় রাত টায় রাজু আলীমকে ঘিরে যুক্তরাষ্ট্রভিত্তিক ফোর এম টেলিভিশন ইউএসএ-তে বাংলাদেশ সময় রাত ৮টায় প্রচার হবে একটি বিশেষ অনুষ্ঠান 'দ্য গ্রেট রাজু আলীম'।

বিষয় : রাজু আলীম বিনোদন মনের আড়ালে মনে

মন্তব্য করুন