‘ঘটনা সত্য’ নাটকে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ‘ভুল বার্তা’ দেওয়ার ঘটনায় সমালোচনার মুখে দুঃখ প্রকাশ করে নাটকটি ইউটিউব থেকে সরিয়ে নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান সেন্ট্রাল মিউজিক অ্যান্ড ভিডিও (সিএমভি)।

সিএমভির প্রযোজনায় মঈনুল সানুর চিত্রনাট্যে নাটকটি নির্মাণ করেন তরুণ নির্মাতা রুবেল হাসান। নাটকে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

নাটকটি চ্যানেল আইয়ের ঈদুল আজহার আয়োজনে প্রচারের পর সিএমভির ইউটিউবে প্রকাশ করে। এরপর দর্শকদের মধ্য থেকে অভিযোগ আসে, প্রতিবন্ধী শিশুদের নিয়ে ভুল বার্তা দেওয়া হয়েছে নাটকে। অভিভাবকদের মধ্যে কেউ কেউ ফেসবুক লাইভে এসে নাটকের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি তুলেছেন।

সমালোচনার মুখে রোববার এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করে সিএমভি জানিয়েছে, “আপনাদের অনেকেই জানিয়েছেন, 'এ নাটকের মাধ্যমে ভুল বার্তা দেওয়া হয়েছে। অভিযোগটির সঙ্গে আমরা সহমত পোষণ করছি। বিষয়টি একেবারেই অনাকাঙ্ক্ষিত।'

বিবৃতিতে আরও বলা হয়, 'প্রথম বার্তা পাবার পরপরই আমরা উপলব্ধি করি, অসাবধানতাবশত নাটকে আমরা ভুল একটি বার্তা পৌছে দিয়েছি। এরপর আমরা সঙ্গে সঙ্গেই নাটকটি ইউটিউব থেকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেই।'

প্রয়োজনীয় সংশোধনের পর নাটকটি পুনরায় প্রকাশ করা হবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

নাটকে বিলকিছ নামে এক গৃহকর্মীর চরিত্রে মেহজাবীন চৌধুরী ও মুকুল নামে একজন গাড়িচালকের চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো।