জুলাইয়ের শুরুতেই জানা যায, প্রথমবার ভারতীয় সিনেমায় (টলিউড) অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের দর্শকপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। টালি নির্মিাতা রাজর্ষি দে সেই ছবিটির পরিচালক। উইলিয়াম শেকসপিয়ারের ‘ম্যাকবেথ’ অবলম্বনে  নির্মিত হবে‘মায়া’ নামের সিনেমাটি।  ১৯৮৯ সালের কলকাতা থেকে গল্পের শুরু, যা এসে শেষ হয় সাম্প্রতিক সময়ে। 

এবার রাজর্ষী দের পরিচালনায় সেই সিনেমায় এবার মিথিলার লুকও এলো সামনে। শুধু মিথিলা-ই নয়, সামনে এসেছে আরো কিছু গুরুত্বপূর্ণ চরিত্রের নাম ও লুক। প্রথমে মিথিলাকে দেখে চমকে গেছেন ঢাকার দর্শকরা। শুধু ঢাকার না করকাতার দর্শকরাও সৃজিতপত্নী মিথিলার এমন লুকে প্রশংসা করছেন। 

ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কিভাবে ঘুরে দাঁড়ায়, অল্টার ইগো রূপে পুরুষতন্ত্রের শিকল ছেঁড়ার প্রেরণা জোগায় অন্য নারীদের- সেই গল্পই বলবে ‘মায়া’। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। 

রাজর্ষি দে জানান, ‘আমার মনে হয় নাটকটা যে সময়ে লেখা, তখন অভিনয়ের জন্য নারীচরিত্র পাওয়া যেত না বলেই হয়তো ম্যাকবেথকে সামনে রাখা হয়েছিল। কাহিনির আসল চালিকাশক্তি কিন্তু লেডি ম্যাকবেথই। নারীর ক্ষমতায়নের আঙ্গিক থেকেই ধরতে চেষ্টা করেছি গল্পটাকে।’

মিথিলা জানান, ‘ছবিতে তিনটা আলাদা বয়সে, আলাদা লুকে দেখা যাবে আমাকে। আশা করি, এখানে প্রথম এই কাজে আমার অভিনয় ভালো লাগবে সবার।’

ছবিতে আরো অভিনয় করেছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, ময়ঙ্ক শর্মা, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, অনিন্দ্য চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী। ‘মায়া’ মুক্তি পাবে ডিসেম্বরে।