প্রার্থনা ফারদিন দীঘির সঙ্গে মৌখিকভাবে প্রায় চূড়ান্ত ছিলো 'মানব দানব' সিনেমায় অভিনয় করবেন তিনি। সেই কথার উপর ভর করেই সংবাদমাধ্যমকে দীঘি জানান, ছবিটিতে হয়তো কলকাতার নায়ক বনি সেনগুপ্তের বিপরীতে দেখা যাবে তাকে। 

কিন্তু সেই খবর প্রকাশের পর দিনই উল্টে যায় চিত্র। দীঘির স্থানে নেওয়া হয় অন্য নায়িকাকে। আবার খবরের শিরোনাম আসেন দীঘি। কিন্তু এতে বিন্দুমাত্রও আক্ষেপ নেই তার। দীঘি বলেন, 'সিনেমা যাবে সিনেমা আসবে এটাই তো নিয়ম। গল্পের প্রয়োজনে আমার জায়গায় অন্য কেউ কাজ করতেই পারেন। আমি তো আর ছবিটিতে আনুষ্ঠানিক চুক্তিবদ্ধ হইনি। তবে যিনি নায়িকা হয়ে আসছেন তাকে শুভ কামনা।'

তবে নতুন একটি সুখবর দিলেন ঢাকাই ছবির এ নায়িকা। জানালেন, ২০২০-২১ অর্থবছরে অনুদান পাওয়া ‘শ্রাবণ জোৎস্নায়’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের ‘শ্রাবণ জোৎস্নায়’ উপন্যাস অবলম্বনে নির্মাণ হচ্ছে ছবিটি, পরিচালনা করছেন আবদুস সামাদ খোকন।

ছবিটি নিয়ে  দীঘি বলেন, ‘অনুদানের এই সিনেমায় কাজের ব্যাপারটি আগে থেকেই শিডিউল দেওয়া ছিল। ইমদাদুল হক মিলন স্যারের উপন্যাসের গল্পের নায়িকা হচ্ছি; সেজন্য কাজটি নিয়ে আমি বেশ আগ্রহী। আশা করছি প্রজেক্টটি দারুণ হবে।'

পরিচালকের সঙ্গে কথা বলে জানা গেছে, ১৪ অক্টোবর সিনেমাটির শুটিং শুরু হবে। পুরো শুট ঢাকায় হবে।  সিনেমায় দীঘির বাবা অভিনেতা সুব্রত বড়ুয়াসহ আরও অনেকেই থাকছেন বলে জানিয়েছেন পরিচালক।