২৬ তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির সম্মান পেল ভারতের জাতীয় পুরস্কারজয়ী পরিচালক অপর্ণা সেনের হিন্দি ছবি 'দ্য রেপিস্ট'। কিম জে-সেওক পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিল অপর্ণার ছবি। অবশেষে সেরার শিরোপা পেল ছবিটি।

ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন কঙ্কনা সেনশর্মা, অর্জুন রামপাল ও তন্ময় ধানানিয়া। সামাজিক মাধ্যমে ছবির এই সাফল্যের খবর শেয়ার করেছেন কঙ্কনা সেনশর্মা ও অর্জুন রামপাল।

পুরস্কার জেতার পর পরিচালক অপর্ণা সেন নিজের টুইটারে লিখেছেন, '২৬তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জয়ী হয়েছে আমাদের ছবি 'দ্য রেপিস্ট'। হৃদয় থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি ও দর্শকদের।’

এই বছর বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় 'দ্য রেপিস্ট' ছবির। এশিয়ান সিনেমা বিভাগে প্রদর্শিত হয় এই ছবি। তিনটি চরিত্রকে কেন্দ্র করে এগিয়েছে ছবির গল্প। ছবির নাম 'দ্য রেপিস্ট' হলেও এই ছবির গল্প শুধুমাত্র একটি অপরাধী বা ধর্ষণের শিকার কাউকে নিয়ে নয়। বরং সেই অপরাধের ফলে চরিত্রগুলির আদর্শ যেভাবে আচমকা বদলে যায়, সেই নিয়েই গল্প। ভারতের বিভিন্ন আর্থ সামাজিক অবস্থা থেকে উঠে আসা এই চরিত্রগুলির মানসিক অবস্থাই তুলে ধরা হয়েছে চিত্রনাট্যে।