জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন একযোগে দেশের ৬৪টি জেলায় বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে। 

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আকতার হোসেন। জন্মশতবার্ষিকীর কর্মপরিকল্পনা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ফেডারেশনের সভাপতি মো. হেদায়েত হোসেন।

এ সময় জানানো হয়, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য কুইজ, উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য রচনা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য প্রবন্ধ লেখা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সরকারি প্রতিষ্ঠানে চাকরিরত এবং অবসরপ্রাপ্ত ব্যক্তিদের সন্তানরা এসব প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। এ ছাড়া ফটোগ্রাফি প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত থাকবে। আগামী ৮ ডিসেম্বর কেন্দ্রীয়ভাবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশসেরা ১০০ বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। সেই সঙ্গে থাকবে চলচ্চিত্র প্রদর্শনী, গীতিনাট্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেডারেশনের প্রধান উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি মো. লুৎফর রহমান খান, কার্যকরী সভাপতি শরীফ আবুল খায়ের, সহসভাপতি মো. মহসিন ভূঁঁইয়া, মো. সালাউদ্দিন আহম্মেদ, মো. ফরিদ হোসেন, মো. নাজির আহমেদ ভূঁইয়া, মো. আনোয়ার হোসেন চৌধুরী, মো. জায়দুল হক জাহিদ, অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. বাহার উদ্দিন ও আব্দুল হালিম, ফেডারেশনের মহানগর কমিটির সভাপতি মো. হারুনুর রশিদ, কার্যকরী সভাপতি মো. ফরিদুর রহমান, সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান ভূঞা, অতিরিক্ত সাধারণ সম্পাদক বিএম রবিউল ইসলাম প্রমুখ।