ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

‘অ্যানিমেল’ সুনামি, ৩ দিনে আয় ৩৫৬ কোটি

‘অ্যানিমেল’ সুনামি, ৩ দিনে আয় ৩৫৬ কোটি

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২৩ | ১৭:০২ | আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ | ১৭:০৪

১ ডিসেম্বর মুক্তি পেয়েছে বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র অ্যানিমেল। প্রত্যাশা অনুযায়ী মুক্তির প্রথম দিনেই সুনামির তুলেছে চলচ্চিত্রটি। সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ও রণবীর কাপুর অভিনীত অ্যানিমেল বক্স অফিসে রীতিমতো অপ্রতিরোধ্য। ভারতে তিনদিনেই ২০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে অ্যানিমেল।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্ক-এর মতে, অ্যানিমেল তৃতীয় দিন ভারতে ৭২.৫০ কোটি রুপি আয় করেছে। প্রথম দিন সিনেমাটি ভারতে আয় করে ৬৩.৮ কোটি এবং দ্বিতীয় দিন ৬৬.২৭ কোটি আয় করেছে। তিন দিনে ভারতে অ্যানিমেলের মোট আয় এখন ২০২.৫৭ কোটি। শাহরুখ খানের ‘জওয়ান’ এ বছর তিন দিনে ২০৬.০৬ কোটি রুপি এবং ‘পাঠান’ ১৬৬.৭৫ কোটি রুপি আয় করেছিল।

এদিকে ভারতের মতো বৈশ্বিক বাজারেও দুর্দান্ত সাড়া ফেলেছে অ্যানিমেল। তিন দিনে বিশ্বব্যাপী ৩৫৬ কোটির মতো আয় করে নিয়েছে রণবীর কাপুরের সিনেমাটি।

এমন বিধ্বংসী বাণিজ্যের কারণে ‘অ্যানিমেল’কে ‘সুনামি, হারিকেন, টাইফুন’ ইত্যাদি নামে অভিহিত করেছেন বলিউডের বর্ষীয়ান চলচ্চিত্রবোদ্ধা ও বিশ্লেষক তরন আদর্শ। তার ভাষ্য, “ঐতিহাসিক উইকেন্ড (মুক্তির প্রথম তিন দিন) পেলো ‘অ্যানিমেল’। ‘এ’ রেটিং (শুধু প্রাপ্তবয়স্কদের জন্য) পাওয়ার পরও এটি ব্লকবাস্টার ব্যবসা করছে। অন্য ছবির সঙ্গে ক্ল্যাশ ছাড়া যদি একা মুক্তি পেতো, তাহলে ‘জাওয়ান’ সিনেমার উইকেন্ড রেকর্ডও ভেঙে দিতো ছবিটি।”

যদিও অ্যানিমেল আরেকটি বড় সিনেমার সঙ্গে বক্স অফিসে মুখোমুখি হয়েছে, তবে বক্স অফিস পুরোটাই নিজের নিয়ন্ত্রণে রেখেছেন রণবীর। ভিকি কৌশল অভিনীত মেঘনা গুলজারের পিরিয়ড ড্রামা ‘শ্যাম বাহাদুর’-এর সঙ্গে মুক্তি পেয়েছে অ্যানিমেল। তবে দর্শকমহলে দুর্দান্ত সাড়া পেলেও সিনেমাটি অতিরিক্ত ভায়োলেন্স, যৌনতা, সহিংসতার জন্য তীব্র নিন্দার সম্মুখীন হচ্ছে।

‘অ্যানিমেল’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তাঁর বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশ্মিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর ও তৃপ্তি দিমরি।

আরও পড়ুন

×