আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দিনাজপুরের ফুলবাড়ীর দৌলতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বামীর সঙ্গে ভোটযুদ্ধে নেমেছেন স্ত্রী। তারা দু’জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন। ভোটযুদ্ধ নামা ওই দম্পতি হলেন সাইফুল ইসলাম ও স্ত্রী আকতারা পারভীন।

২০১৬ সালে দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগর সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সেখানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। পরে ৩৮০ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আব্দুল আজিজ মণ্ডলের কাছে পরাজিত হন তিনি। এবারও তিনি সেখানে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেন তিনি। পাশাপাশি তার স্ত্রী আকতারা পারভীন  পৃথকভাবে মনোনয়নপত্র দাখিল করেন।

তবে আকতারা পারভীন জানান, কৌশলগত কারণে তিনি চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

সাইফুল ইসলাম জানান, নির্বাচনে তার অংশ নেওয়া নিয়ে ২০১৬ সাল থেকে প্রতিপক্ষ ষড়যন্ত্র করছে। এবারও ষড়যন্ত্রের শিকার হতে পারেন এমন আশঙ্কা থেকেই স্ত্রী আকতারা পারভীন প্রার্থী হয়েছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আখতারুজ্জামান দৌলতপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে স্বামী-স্ত্রী অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন অংশ নিচ্ছেন। স্বামী-স্ত্রী ছাড়া অন্য দুই প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনিত আব্দুল আজিজ মণ্ডল এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের শাফিকুল ইসলাম। এছাড়া, মহিলা সংরক্ষিত সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ২৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।