মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগমের বিরুদ্ধে ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। তিনি তার ব্যক্তিগত গাড়ি ও অনুগত রাজনৈতিক নেতাকর্মীদের নিয়ে বৃহস্পতিবার ভোটের দিন বিভিন্ন কেন্দ্রে ঘুরে বেড়ান।

তিনি দুপুর সোয়া ১২টার দিকে সিঙ্গাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নের চারিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আসেন। পরে তিনি ভোটকেন্দ্রের বুথ পরিদর্শন করেন। সেখানে তিনি পোলিং এজেন্ট ও প্রার্থীর এজেন্টদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শহিদুর রহমান, সায়েদুল ইসলাম, চারিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী দেওয়ান মো. রিপন হোসেন প্রমুখ।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বিভিন্ন ভোটকেন্দ্রে ঘুরে বেড়ানো নিয়ে প্রশ্ন করলে সিংগাইর-হরিরামপুরের এমপি মমতাজ জানান, যতদিন আচরণবিধির বিষয় ছিল ততদিন এলাকায় আসেননি। তিনি নিজের কেন্দ্রে ভোট দিয়ে অন্য কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেছেন শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে কিনা তা দেখতে।

এসব বিষয়ে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী একজন সংসদ সদস্য এলাকায় ঘুরতে পারেন না। তবে তিনি তার নিজ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন। তিনি বিষয়টি জানার পর সাংসদের সঙ্গে কথা বলেন এবং তিনি ভোটকেন্দ্র থেকে চলে যান।