পান মশলার বিজ্ঞাপনের মুখ হয়ে বিতর্কের মুখে পড়েছিলেন অমিতাভ বচ্চন। পরে ওই কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করেন তিনি। চুক্তি বাতিলের পরও বিজ্ঞাপনে ব্যবহার করা হচ্ছে  অমিতাভ বচ্চনর ছবি। তাই পান মশলার সংস্থাকে আইনি নোটিস পাঠিয়েছেন অমিতাভ বচ্চন।

এর আগে পান মশলার ওই বিজ্ঞাপনে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক কটাক্ষের শিকারও হতে হয়েছিল অমিতাভ বচ্চনকে। শেষ পর্যন্ত গত অক্টোবর মাসে নিজের জন্মদিনে অমিতাভ ঘোষণা করেন তিনি আর কোনও পান মশলার বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত থাকবেন না। ওই পান মশলার ব্র্যান্ডের সঙ্গে হওয়া চুক্তি বাবদ সমস্ত টাকা ফিরিয়ে দেন তিনি। 

আইনত সেই সংস্থার সঙ্গে সমস্ত ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করেন তিনি। এরপর ওই কোম্পানিকে লিখিতভাবে বিজ্ঞাপন তুলে নেওয়ার আবেদন জানিয়েছিলেন যে তাদের পান মশলার ব্র্যান্ডের প্রচারের মুখ হিসেবে যেন তার মুখ আর ব্যবহার না করা হয়। তা সত্বেও কাজ হয়নি। এ সমস্ত কিছুর পরেও বর্তমানেও সেই বিজ্ঞাপনের প্রচার হয়ে চলেছে। এতেই চটেছেন 'শাহেনশাহ'। রীতিমত হুঁশিয়ারি দিয়ে ওই পান মশলার সংস্থাকে আইনি নোটিস পাঠিয়েছেন তিনি। 

অমিতাভ ঘনিষ্ঠ এক সূত্রের বরাতে হিন্দুস্তান টাইমস জানায়,  ওই পান মশলার সংস্থাকে যত তাড়াতাড়ি সম্ভব ওই বিতর্কিত বিজ্ঞাপন সম্প্রচার বন্ধ করার কথা জানিয়েছেন বলি তারকা। পাল্টা কী জবাব এসেছে ওই সংস্থার পক্ষে। যদিও এখনও জানা যায়নি তা।