বলিউডের এ সময়ের আলোচিত-সমালোচিত অভিনেত্রী কঙ্গনা রানাউত।  কৃষক আন্দোলনকে 'খালিস্তানি' বিক্ষোভের সঙ্গে তুলনা করায় এবার তার বিরুদ্ধে মুম্বাইয়ে এফআইআর ( ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) দায়ের করা হয়েছে।

অমরজিৎ সাধু নামে এক ব্যক্তি কঙ্গনার বিরুদ্ধে এই এজাহার বা এফআইআর দায়ের করেছেন। তার অভিযোগ, একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে শিখ সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত দিয়েছেন কঙ্গনা।

সেই পোস্টে কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের প্রতিবাদকে ‘খালিস্তানি আন্দোলন’ হিসেবে বর্ণনা করেন কঙ্গনা। এ ঘটনার প্রতিবাদে অমরজিৎ সাধু নামে  ওই ব্যাক্তি তার বিরুদ্ধে এই এজাহার দায়ের করলেন। 

দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটি এবং শিরোমনি অকালি দলের নেতারাও সমর্থন করেছেন তাকে। গত ২১ নভেম্বর কঙ্গনার ইনস্টাগ্রাম প্রোফাইলে হিন্দি এবং ইংরেজি ভাষায় লেখা একটি পোস্ট দেখেই তারা এই তথ্য থানায় লিপিবদ্ধ করার সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে এক পুলিশ কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেছেন, '২৯৫-এ ধারায় আমরা কঙ্গনার বিরুদ্ধে এফআইআর রুজু করেছি। এ বার আরও তদন্ত করা হবে।'

শুরু থেকেই কৃষি আইনের পক্ষে ছিলেন কঙ্গনা। কিন্তু শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেই আইন প্রত্যাহার করে নেওয়ায় রুষ্ট হন তিনি। ক্ষোভ উগরে দেন প্রকাশ্যেই। সেই ক্ষোভ থেকেই ‘বিতর্কিত’ মন্তব্য করে বসেন তিনি। সূত্র: এএনআই