বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আশরাফুল। টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরি করার রেকর্ডের অধিকারীও তিনি। দূর্দান্ত ব্যাটিংয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশকে অন্যভাবে পরিচিত করে তুলেছিলেন।  সেই আশরাফুল এখন জাতীয় দলে নেই। তবে ক্রিকেটের সঙ্গে আছেন, আছেন ক্রিকেট মাঠেও। 

নতুন খবর হচ্ছে তিনি এবার আসছেন অভিনয়ের মাঠে 'গোল্ডেন সিক্স'নামে নতুন একটি ধারাবাহিক নাটকে টপ ক্রিকেটারের ভূমিকায় অভিনয় শুরু করেছেন তিনি। নাটকটি নির্মাণ করছেন তারিক মুহাম্মদ হাসান। নাটকটির রচয়িতাও তিনি। 

জানা গেছে ক্রিকেট  মাঠে খেলা ও খেলার বাইরেও ক্রিকেট নিয়ে নানা বাণিজ্য ও অপরাধমূলক কর্মকাণ্ড তুলে ধরা হবে নাটকটিতে। এতে কোচ হিসেবে জাবেদ ওমর ভিলিমকেও দেখা যাবে। ক্রিকেটে সিলেক্টর হিসেবে জাতীয় দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসানও অভিনয় করছেন ধারাবাহিকটিতে।

২৫ নভেম্বর থেকে রাজধানীর কলাবাগান ক্রিড়াচক্র মাঠে কেক কেটে নাটকটির শুটিং যাত্রা শুরু হয়।  প্রথম দিন থেকেই নাটকটির শুটিং অংশ নেন আশরাফুল। সবার সঙ্গে খোশ মেজাজে করেন শুটিং। 

নির্মাতা জানান, ক্রিকেটের গল্প নিয়েই নির্মিত হচ্ছে গোল্ডেন সিক্স।  এতে এ্যাশ চরিত্রটি একজন টপ ক্রিকেটারের। চরিত্রটির জন্য আমাদের আশরাফুলের মতো একজন ক্রিকেটার দরকার ছিলো। ফলে দীর্ঘদিন ধরে চরিত্রটি নিয়ে তার সঙ্গে আলাপ আলোচনা চলছিলো। অবশেষে চরিত্রটি আশরাফুল ভাই করছেন। বৃহস্পতিবার থেকে ধারবাহিকটির শুটিং শুরু করেছি।

নাটকটিতে গ্রামের একজন ক্রিকেটারের চিরত্রে দেখা যাবে যাহের আলভিকে, পলি চরিত্রে থাকছেন শাহতাজ, ক্রিকেটারের অন্ধভক্ত হিসেবে রয়েছেন রোকাইয়া জাহান চমক।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন শরাফ আহমেদ জীবন , মুকিতা জাকারিয়া, ডা, এজাজ, ফারুক, আহমেদ, সুমন পাটোয়ারি, তারেক স্বপন, শরিফ খান দিলু ও সোহেল খানসহ অনেকেই। 

ক্রিকেটারদের নিয়ে এর আগেও নাটক নির্মাণ করেছেন তারিক মুহাম্মদ হাসান। অভিনেতাদের বাইরে এমন বিশেষ কোনো তারকাকে অভিনয়ে এনে বাড়তি চমক দিতে পছন্দ করেন বলে জানান এই নির্মাতা। তার নাটক অনেক সংগীতশিল্পীকেও অভিনয় করতে দেখা যায়।

সর্বশেষ মাইলসের শাফিন আহমেদ তার নির্মিত 'রহস্য ঘেরা শহর নামে একটি চলচ্চিত্রে অভিনয় করেন। তার ধারাবাহিকতায় এবার নিয়ে এলেন ক্রিকেটার আশরাফুলকে। 

নির্মাতা জানালেন শিগগিরই ধারাবাহিকটি আরটিভিতে প্রচার শুরু হবে।