অনন্ত জলিলের ‘নেত্রী দ্য লিডার’ সিনেমায় নেত্রী হিসেবে অভিনয় করছেন বর্ষা। বলতে গেলে এই সিনেমার মুখ্য চরিত্রই তিনি। মানিকগঞ্জের সিংগাইরের ধল্লা গ্রামে শুটিং হচ্ছে ছবিটির। শুটিং সেটে সমকালের মুখোমুখি হন বর্ষা। 

ছবিটিতে নিজের চরিত্র নিয়ে বর্ষা বলেন, 'আমি ধরেই নিয়েছি এমন চরিত্রে আমার জীবনে কাজের সুযোগ হয়তো আর আসবে না। আর বাস্তব জীবনেও হবে না। বাস্তব জীবনে আমার নেত্রী  হওয়ার ইচ্ছেও নেই। তাই সিনেমাটিতে আমার নেত্রী চরিত্রটি ফুটিয়ে তুলতে যা যা করার দরকার তার সব করছি।'

অ্যাকশন পলিটিক্যাল সিনেমা  ‘নেত্রী দ্য লিডার’। এ ছবিতে বর্ষা একজন রাজনৈতিক দলের নেত্রী। অনন্ত জলিল হচ্ছেন তার দেহরক্ষী। কথা উঠেছে সিনেমাটিতে অভিনয় করতে গিয়ে প্রধানমন্ত্রীকে ফলো করছেন বর্ষা। প্রধানমন্ত্রীর মতো করে 'গেটআপ' নিচ্ছেন সিনেমায়।

বিষয়টি নিয়ে প্রশ্ন করলে বর্ষা বলেন, 'এমন একটি চরিত্র পর্দায় ফুটিয়ে তুলতে কাউকে না কাউকে  ফলো করতেই হবে। আর আমাদের দেশের প্রধানমন্ত্রীর লাইফস্টাইল আমার অনেক আগে থেকেই খুব পছন্দের। তার সুন্দর হাসি, সুন্দর করে শাড়ি পরা, শাড়ির সঙ্গে ম্যাচিং করে অর্নামেন্স পরা। বিষয়গুলো আমার দারুণ লাগে। তার কথা বলার স্টাইল, তার ফ্যাশন সচেতনতা সব কিছুই আমাকে টানে। তাহলে পর্দায় যদি নেত্রীকে আমি রোল মডেল হিসেবে দেখি, তাকে ফলো করে নিজের চরিত্রটি ফুটিয়ে তুলতে চেষ্টা করি এটা তো দোষের কিছু না।'

তবে সিনেমায় নিজের চরিত্র ফুটিয়ে তুলতে প্রধানমন্ত্রীকে ফলো করলেও সিনেমার গল্পে প্রধানমন্ত্রীর জীবনের কিছু নেই বলেই জানালেন বর্ষা। 

ছবিটিতে নিজের চরিত্রটি নিয়ে দারুণ পরিশ্রম করছেন বলে জানালেন এই নাযিকা। প্রতিটি ক্ষেত্রে সচেতন থাকতে হচ্ছে তাকে। এক্ষেত্রে অনন্ত জলিলও একচুল ছাড় দিচ্ছেন না। সিনেমায় নেত্রীর চরিত্রে বর্ষা অভিনয় করলেও নেত্রী হতে দিনরাত খাটছেন অনন্ত। চলচ্চিত্রে নেত্রীর অফিস, কনফারেন্স রুম ডিজাইন, অন্যান্য শিল্পীদের ড্রেস, লুক সবকিছু্ই দেখভাল করছেন অনন্ত। 

বর্ষা বলেন, সিনেমায় অনন্ত জলিল নেত্রীর দেহরক্ষী হিসেবে দেখা যাবে। সর্বদা নেত্রীর সঙ্গে থাকা, তার বিপদে আপদে থাকেন সে। সিনেমার শুটিংও অনন্ত নেত্রী হতে আমাকে দারুণ সহযোগিতা করছেন। 

বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে ছবিটি। বাংলাদেশ থেকে অনন্ত জলিলের প্রযোজনা সংস্থা মনসন ফিল্ম এটি প্রযোজনা করছে। পরিচালকের দায়িত্ব পালন করছেন তামিল পরিচালক উপেন্দ্র মাধব ও অনন্ত। অনন্ত ও বর্ষা ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন কাজী হায়াত, দক্ষিণ ভারতের তিন অভিনেতা- রবি কিষাণ, প্রদীপ রাওয়াত ও কবির দুহান সিং। বাংলাদেশ থেকে আছেন কাজী হায়াতের মতো অভিনেতা সহ অনেকেই।