সালমান খানের কাছে বলিউডে 'ভাইজান' একজনই,সেটা শাহরুখ খান।  সম্প্রতি কপিল শর্মার শো'তে এসে এ কথাই জানালেন তিনি। যদিও বলিউড ইন্ডাষ্ট্রিতে সালমানকেই তার ভক্তরা ভাইজন বলে সম্মোধন করেন। 

সালমান খানের নতুন ছবি ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ এর প্রচারে  কপিল শর্মার শো'তে  গিয়েছিলেন সালমান। সেখানেই এক ভক্তের সঙ্গে কথা বলছিলেন । ওই ব্যক্তি সালমানকে জানান, তিনি একজন ছোটখাট অভিনেতা। তাকে থামিয়ে দিয়েই ভাইজান বলেন, “কোনও কাজই ছোটখাট হয় না। শাহরুখের সিনেমার ওই সংলাপটা মনে নেই আপনার?” এর প্রেক্ষিতে ওই অনুরাগী জানান, তিনি তো একজনেরই অন্ধ ভক্ত। তিনি সালমান ভাই। গোটা দেশে আমাদের কাছে একজনই ভাই। আর তাকেই ভাই বলে চিনি। বাকি কারও খোঁজ তিনি রাখেন না।

ভক্তের মুখে এমন কথা শুনে  প্রশ্ন ছোঁড়েন, কিন্তু শাহরুখ তো আমার ভাই। আর ভাইয়ের ভাইকে আপনি কী বলবেন? এরপরই ওই ব্যক্তির উত্তর, ভাই ই বলব। যা শুনে সালমান বলেন, হ্যাঁ, এটা সবসময়ে মনে রেখো।

সালমান-শাহরুখের বন্ধুত্বের কথা ইন্ডাস্ট্রির অনেকেরই জানা। দু’জনেই একে-অপরের একাধিক ছবিতে অভিনয় করেছেন। দীর্ঘকাল ধরেই পেশাগত সম্পর্কের পাশাপাশি বন্ধুত্বও সমানতালে বজায় রেখেছেন সালমান-শাহরুখ। একে-অপরকে ভাই বলেও সম্বোধন করেন। দুই তারকার বন্ধুত্ব দেখে ইন্ডাস্ট্রির সকলেই বাহবা দেন। 

প্রোমোদতরীতে মাদককাণ্ডের জেরে আরিয়ান খান যখন গ্রেপ্তার হয়েছিলেন, তখনও হাজারও ব্যস্ততার মাঝে সেই রাতে মান্নাতে গিয়ে শাহরুখ-গৌরীর সঙ্গে দেখা করে এসেছিলেন ভাইজান। শুধু তাই নয়, পাশে থাকার আশ্বাসও দিয়েছিলেন।