দিলরুবা খানের কণ্ঠে নব্বই দশকের কালজয়ী গান ‘পাগল মন’। আহমেদ কায়সারের কথা ও আশরাফ উদাসের সুরে গানটি পরবর্তীতে অনেকে গাইলেও তাদের নামেই রয়েছে মেধাসত্ত্ব। তাদের থেকে অনুমতি নিয়ে এবার নতুন আয়োজনে 'প্রেম প্রীতি বন্ধন' সিনেমায় নিয়ে আসা হচ্ছে গানটি। ‌ 

এবার গানটিতে কণ্ঠ দিয়েছেন ইমরান ও লুইপা। 

ছবিটি পরিচালনা করছেন সোলায়মান আলী লেবু। ছবিটির প্রযোজক ও গল্পকারও তিনি। এতে প্রথমবার জুটি হয়ে অভিনয় করছেন অপু বিশ্বাস ও জয় চৌধুরী। 

পরিচালক লেবু জানালেন, নতুন আয়োজনের 'পাগল মন' গানটিতে থাকছে পাঁচটি পার্ট। প্রথম পার্ট বেদেনি-রাজকুমার, দ্বিতীয় পার্ট রাধা-কৃষ্ণ। পাবনায় প্রথম পার্টের পর গতকাল রাধা-কৃষ্ণর শুটিং হলো এফডিসিতে। পরের পার্ট রাজধানীর গলফ ক্লাবে হবে। গানসহ ছবিটির বাকি দৃশ্যের শুটিং শেষ করতে আরও সাত দিন লাগবে।


পরিচালক আরও জানালেন গানটিতে রাধা-কৃষ্ণ পার্টটি থাকছে ১ মিনিটের মতো। বিশাল সেট তৈরি করে গানটির দৃশ্য ধারণ করা হয়েছে। অপু বিশ্বাস ও জয় ছাড়াও ২০জন সহশিল্পী অংশ নিয়েছেন। এই ১ মিনিট দৃশ্যের জন্য খরচ হয়েছে ৫ লাখের বেশি।

এফডিসিতে রাধা-কৃষ্ণ কেমন হলো? প্রশ্ন রাখলে অপু বিশ্বাস বলেন, প্রেম প্রীতি বন্ধন কিন্তু বিশাল বড় বাজেটের ছবি। গল্প নির্ভর ছবি। রাধা-কৃষ্ণ পর্দায় দেখাতেও বেশ ব্যায় করা হয়েছে। ঐতিহাসিক এই চরিত্রটিতে কাজ করে সত্যি আমারও দারুন লেগেছে। 

একই প্রশ্ন রাখা হয় ছবিটির নায়ক জয় চৌধুরীকে। তিনি বলেন, আসলে এই চরিত্রগুলো পর্দায় অল্প সময় এসেছে। কিন্তু এটা একটা ইম্প্রেশন, প্রত্যেকটি ইম্প্রেশন পারফেক্ট করতে আমি সচেষ্ট থাকি। আমি রাধা কৃষ্ণের কাহিনি পড়েছি, আত্মস্থ করেছি তারপর ওই চরিত্রে প্রবেশ করেছি এবং অপুদিও যে রাধা এটা ফিল করতে পেরেছি। সব মিলিয়ে সন্তোষজনক।

তিনি আরও বলেন, কপিরাইট নিয়ে ৫০ শতাংশ লিরিক্স রেখে নতুন মিউজিক ও কথায় গানটি করা হয়েছে। এফডিসিতে সেট বানিয়ে শুটিং হয়েছে। কক্সবাজার ও সাভার গলফ ক্লাবে বাকি শুটিং হবে গানের। রাধা কৃষ্ণের ট্রাডিশনাল কয়েকটি লুক থাকবে গানে।

চলতি বছরের মেমাসে এফডিসিতে সিনেমাটির শুটিং শুরু হয়। অপু বিশ্বাস, জয় চৌধুরী ছাড়াও এ সিনেমায় অভিনয় করছেন মিশা সওদাগর, আমান রেজা, এল আর খান সীমান্ত, হারুন কিসিঞ্জার, জাদু আজাদসহ অনেকে।