সংগীতশিল্পীদের সবচেয়ে আনন্দের জায়গা কনসার্ট। আয়ের মাধ্যমও। করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিলো 'ওপেন এয়ার কনসার্ট'। তবে করোনার সংক্রমণ কমে আসায় আবার শুরু হয়েছে কনসার্টের মৌসুম। ইতোমধ্যে অনেক ব্যান্ড শুরু করেছে তাদের কনসার্ট যাত্রা।

দীর্ঘ বিরতির পর এবার দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড মাইলসও শুরু করছে তাদের কনসার্ট যাত্রা। তবে মাইলসের এবারের কনসার্ট যাত্রা শাফিন আহমেদকে ছাড়াই শুরু হচ্ছে। 

গত ২৭ নভেম্বর মাইলসের বর্তমান লাইনআপের সঙ্গে আর কাজ না করার ঘোষণা দেন দলটির মেইন ভোকাল ও গিটারিস্ট শাফিন আহমেদ। এ ঘোষণার পর মাইলসের পক্ষ থেকে আনুষ্ঠানিক কিছুই জানানো হয়নি। এরইমধ্যে তাকে ছাড়াই কনসার্ট শুরু করে দিলো দলটি। 

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) আয়োজনে ‘বিজয়ের ৫০ বছর লাল সবুজের মহোৎসব’ নামে পহেলা ডিসেম্বর থেকে রাজধানীর হাতিরঝিলের উন্মুক্ত মঞ্চে শুরু হয়েছে অনুষ্ঠান। চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। এখানেই শনিবারের আয়োজনে রয়েছে মাইলস। বিষয়টি সমকালকে নিশ্চিত করেছেন মাইলসের অন্যতম প্রধান বোকাল ও গিটারিস্ট হামিন আহমেদ।

তিনি বলেন, 'বর্তমান লাইনআপ নিয়েই আজ মাইলস হাতিরঝিলের উন্মুক্ত মঞ্চে বাজাবে। আশা করি কনসার্টটি সবাই উপভোগ করবেন।'

ব্যান্ডটির বর্তমান সদস্যরা হলেন- হামিন আহমেদ (ভোকাল এবং গিটার), মানাম আহমেদ (কিবোর্ড), তূর্য (ড্রাম) এবং জুয়েল (গিটার)।