ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

ক্যারিয়ারে এত বড় ক্যানভাসে আমি কাজ করিনি: চঞ্চল চৌধুরী

ক্যারিয়ারে এত বড় ক্যানভাসে আমি কাজ করিনি: চঞ্চল চৌধুরী

চঞ্চল চৌধুরী

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২৩ | ১৯:৪১ | আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ | ২০:২৪

অভিনেতা চঞ্চল চৌধুরীকে নিয়ে ‘দম’ সিনেমা বানানোর ঘোষণা দিলেন নির্মাতা রেদওয়ান রনি। শনিবার (৯ ডিসেম্বর) বিকালে রাজধানীর একটি হোটেলে পোস্টার উন্মোচন করে এই ছবির ঘোষণা দেওয়া হয়। সিনেমা ঘোষণার দিন চঞ্চল জানালেন, ‘দম’ সিনেমাটি ক্যারিয়ারে বড় ক্যানভাসে কাজ। যা তিনি এর আগে করেননি।

‘দম’ নামের ছবিটির সঙ্গে জড়িত আছে দুই বাংলার তিনটি বড় প্রযোজনা প্রতিষ্ঠান। এরমধ্যে রয়েছে ভারতের এসভিএফ, বাংলাদেশের আলফা আই ও চরকি।

চঞ্চল চৌধুরী বলেন, “আমার ক্যারিয়ারে মনে হয় এতো বড় ক্যানভাসে কোন কাজ আমি করিনি। এর আগে যত কাজ করেছি সেগুলোর নির্দিষ্ট একটা পরিসর ছিলো। কিন্তু ‘দম’ ছবিটি আলাদা। পরিচালক শুরুতেই আমাকে অনেক বড় দম নিতে বলেছেন। তার কথা শুনে মনে হয়েছে আমার জীবনে আরও বড় একটা কাজ আসতে চলেছ। সবার জন্য আমরা ভালো কিছু করার চেষ্টা করবো।”

এসময় রেদওয়ান রনি বলেন, “একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ‘দম’। মূলত তিনটি প্রযোজনা প্রতিষ্ঠানের কোলেবরশনে এই সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছি। আজ একজন অভিনয়শিল্পীর নাম ঘোষণা হল। তবে এতে দুই বাংলার বড় বড় অভিনয়শিল্পী কাজ করবে। ধীরে ধীরে তাদের নাম জানানো হবে। এছাড়া সিনেমা হলের জন্য আমরা ছবিটি নির্মাণ করেছি। যা পুরো পৃথিবীজুড়ে এক সঙ্গে মুক্তি দেওয়া হবে।”

আলফা আইয়ের শাহরিয়ার শাকিল বলেন, “তিনটি প্রতিষ্ঠানের সমন্বয়ে ‘দম’ সিনেমা নির্মাণ হচ্ছে। এখানে দুই বাংলার গুণী অভিনয়শিল্পীসহ কলাকুশলীরা কাজ করবেন। সবকিছু ঠিক থাকলে ২০২৫ সালে সিনেমাটি বিশ্বব্যাপি মুক্তি দেওয়া হবে।”

এসভিএফ-এর চেয়ারম্যান ও সহপ্রতিষ্ঠাতা মাহেন্দ্র সনি বলেন, “২৮ বছর আগে আমাদের প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়েছে। আমাদের প্রথম ছবি ছিল ‘ভাই আমার ভাই’। যেখানে নারী চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী রোজিনা। এরপর ১৯৯৮ সালে আমরা দুটো কো-প্রডাক্টশনে কাজ করেছি। এই দুটোর নির্মাতা ছিলেন বাংলাদেশি নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। এরপর এখন আলফা আই ও চরকির সঙ্গে কাজ হচ্ছে। এখন থেকে আমাদের কাজ অব্যহত থাকবে।”

আরও পড়ুন

×