ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

ভারতে শাকিব-বুবলী-নিরব, দুবাইতে মিম-মাহি, মস্কোতে ফারিণ

ভারতে শাকিব-বুবলী-নিরব, দুবাইতে মিম-মাহি, মস্কোতে ফারিণ

ছবি: কোলাজ

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩ | ১৩:৫৮ | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ | ১৪:০৬

বিদায়ের দ্বারপ্রান্তে ২০২৩। দু’দিন পরই দেয়ালে উঠবে নতুন বছরে ক্যালেন্ডার। ঠিক এই সময়ে সিনেমা থেকে নাটক-সংগীত, জ্যেষ্ঠ থেকে নবীন– সব ধারার তারকারাই ধরেছেন ভিন দেশের ফ্লাইট। কেউ ভারত, যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, সিঙ্গাপুর কেউ আবার  যুক্তরাজ্যের পথে-ঘাটে ঘুরে বেড়াচ্ছেন। আর ছবি-ভিডিও ধারণ করে পোস্ট করছেন সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায়। কেউবা দেশের বাইরে যাওয়ার পরিকল্পনা আঁটছেন।

নতুন বছরের শুরুর দিকেই পরিকল্পনামাফিক তারাও ছুটবেন ভিন্ন ভিন্ন দেশে। চলতি মাসের মাঝামাঝি সময়ে দুবাইয়ে উড়ে যান একঝাঁক তারকা। সেখানে একটি শোতে অংশ নিতেই উড়াল দেন বিদ্যা সিনহা মিম, নুসরাত ফারিয়া, জিয়াউল হক পলাশ, জায়েদ খান, সামিরা খান মাহিসহ একাধিক তারকা। সেখানে অনুষ্ঠানে পারফর্ম করার পর জায়েদ খান সিঙ্গাপুর যান। অন্য তারকারা যে যার মতো অন্য পছন্দের দেশ ঘুরতে ছুটে যান।

এদিকে মাসের একবারে শেষে ভারতের আসামের দক্ষিণ সালমারা পিপলবাড়ি এলাকায় কয়েকটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে পারফর্ম করতে দেশ ছেড়েছেন ঢালিউড তারকা শাকিব খান। এতে তাঁর সঙ্গে ভারত থেকে ‘প্রিয়তমা’ ছবির নায়িকা ইধিকা পালও অংশ নেন। জানা গেছে, ভারতে বেশ কিছুদিন থাকবেন শাকিব খান। ফিরেই ‘রাজকুমার’ সিনেমার শুটিং করতে উড়াল দেবেন আমেরিকার উদ্দেশে।  ভারতের ওই একই স্থানের আয়োজনে পারফর্ম করতে ঢাকার শোবিজের নিরব হোসাইন ও শবনব বুবলীও গিয়েছেন। নিরব জানান, ‘প্রথমবার কোনো আয়োজনে পারফর্ম করতে আসামে আসা। এখানে আমি আর বুবলী একসঙ্গে পারফর্ম করেছি। এখানে মানুষের ভালোবাসায় আমি মুগ্ধ।’ গত ২১ ডিসেম্বর নাটকের শুটিং নিয়ে সিঙ্গাপুরে উড়াল দিয়েছেন ছোট পর্দার  দুই অভিনয়শিল্পী নিলয়, হিমিসহ বেশ কয়েকজন। জানা গেছে, সেখানে হাসিব হোসেন রাখির পরিচালনায় তিনটি নাটকের শুটিং করবেন তারা।  হিমি বলেন, ‘বেশ কয়েকজন শিল্পী ও পরিচালকের সঙ্গে সিঙ্গাপুর এসেছি। এর আগে এখানে শুটিং করা হয়নি। অন্য একটি দেশে শুটিং করে নতুন এক অভিজ্ঞতা হচ্ছে।’

শুটিংয়ের ব্যস্ততার ফাঁকে সিঙ্গাপুরের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখছেন। বছরের প্রথম দিন এই দেশটিতেই উদযাপন করবেন বলে জানিয়েছেন তারা। কাজের বাইরেও অনেকেই নতুন বছর উদযাপন করতে বিভিন্ন দেশ ঘুরতে গিয়েছেন। এর মধ্যে অন্যতম হচ্ছেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। চলতি বছরই বিয়ে করেছেন তিনি। বিয়ের নতুন বরকে নিয়ে ঘোরাঘুরির খুব একটা সময় পাননি। হানিমুন সংক্ষিপ্ত করে ফিরে ব্যস্ত হয়েছেন অভিনয়ে। কিন্তু বছরের এই শেষ সময়টায় অভিনয়ের শিডিউল রাখেননি তিনি। ঘুরতে গিয়েছেন মরক্কোয়। সেখানে দারুণ সময় কাটানোর ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে দর্শকদের সঙ্গে শেয়ার করছেন নিজের সুন্দর সময়টা। তাসনিয়া ফারিণ ছাড়াও থাইল্যান্ড ঘুরতে গিয়েছেন নাটকের অভিনেত্রী চমক তারা। বছরের শুরুর দিনটা সেখানেই উদযাপন করবেন তিনি। জানিয়েছেন, ফিরে এসে নতুন বছরে নতুন উদ্যমে কাজে ফিরবেন তিনি। 

দেশের বাইরে আছেন তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষা। ওমরাহ পালন করতে সৌদি আরবে গিয়েছেন তারা। ওমরাহ পালন শেষে পবিত্র নগরীর নানা জায়গায় ঘুরে বেড়াচ্ছেন বলেই জানিয়েছেন। 

বছরজুড়েই বিভিন্ন দেশ ঘুরে বেড়ান অধরা খান। এ সময়ও দেশের বাইরেই ঘুরছেন তিনি। মাকে সঙ্গে নিয়ে অবকাশ যাপন করছেন দ্বীপরাষ্ট্র মালদ্বীপে। সেখানকার সমুদ্রসৈকতে নীল জলরাশি আর রৌদ্রস্নানে অধরা খান ক্যামেরায় ধরা দিচ্ছেন সাহসী অবয়বে। অধরা খানের সেসব ছবি নেটিজেনদের মাঝে আগুনের পারদ চড়িয়েছে। মালদ্বীপ থেকে সোশ্যাল হ্যান্ডেলে প্রকাশিত ছবিগুলো আলোড়ন তুলেছে ঢাকার ফিল্মপাড়াতেও। সেই পরিপ্রেক্ষিতে তিনি একটি অ্যাকশন ছবিতে অভিনয়ের প্রস্তাবও পেয়েছেন বলে জানিয়েছেন। অধরা বলেন, ঘোরাঘুরি আমার অন্যতম শখ। তাই সময় সুযোগ পেলেই ঘুরতে যাই। ব্যবসায়িক কারণেও অনেক দেশে যাই। তবে ঘুরতে ভুলি না। এবার মালদ্বীপে এসেছি মাকে নিয়ে ঘুরতে। মাকে ভ্রমণের আনন্দ দেওয়ার দিকেই আমার পুরো মনোযোগ।
 

আরও পড়ুন

×